জনগণের প্রতি দায়বদ্ধতা না থাকায় নিত্যপন্যের বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার

0

ভোটারবিহীন সরকারের জনগণের প্রতি দায়বদ্ধতা না থাকায় নিত্যপন্যের বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার-এমন দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আমলমগীর। পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টি করে সরকারদলীয় সিন্ডিকেট ভোক্তাদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ করেন তিনি।রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন তিনি।

সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে নিত্যপণ্যের উর্দ্ধগতি নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার প্রেক্ষিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। এতে সমসাময়িক বিষয় নিয়ে বিস্তারিত তুলে ধরেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামা আলমগীর।

সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য উর্ধ্বগতি হয়ায় জনগণের স্বাভাবিক জীবন দুর্বিসহ হয়ে পড়েছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। সরকারের ব্যর্থতা ও উদাসীনতায় দেশবাসীকে হতাশ ও ক্ষুদ্ধ করেছে বলেও জানান তিনি।

জনগণের প্রতি দায়বন্ধতা না থাকায় বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে বলেও দাবি করেন বিএনপি মহাসচিব।

ভোটারবিহীন সরকার জনগনের প্রতি জবাবদিহিতা না করতে খালেদা জিয়াকে অন্যায় ভাবে কারাবন্দি করে রাখা হয়েছে বলেও দাবি করেন তিনি।

বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণ, বিদ্যুতের দাম বাড়ালে কঠোর কর্মসূচির দেয়ার কথা জানিয়ে সুশাসন প্রতিষ্ঠায় জনগণকে এগিয়ে আসার আহবান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শেয়ার করুন।

উত্তর দিন