জটিল রোগে আক্রান্ত হয়ে খালেদা জিয়ার জীবন এখন হুমকির মুখে

0

দীর্ঘ কারাবাসে জটিল রোগে আক্রান্ত হয়ে খালেদা জিয়ার জীবন এখন হুমকির মুখে। এমন আশঙ্কা জানিয়ে– তাকে দ্রুত প্যারোলে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন, তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। বিকেলে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে, তিনি আরো বলেন, রাজনৈতিক নয়, মানবিক দৃষ্টিভঙ্গি থেকে সরকারের উচিত খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়টি বিবেচনা করা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। চার মাসেরও বেশি সময় একটানা কারাগারে থাকা ৭৩ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী একাধিকবার গণমাধ্যমের শিরোনাম হয়েছেন, শারীরিক অসুস্থতার কারণে। সবশেষে ৯ জুন, কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে– তার ব্যক্তিগত চিকিৎসকরা দাবি করেন, গত ৫ জুন মাইল্ড স্ট্রোকের শিকার হয়েছেন খালেদা জিয়া।

এমন বাস্তবতায় খালেদা জিয়াকে অতীত দৃষ্ট্রান্ত অনুসরণ করে প্যারোলে মুক্তি দিতে সরকারের প্রতি দাবি জানান, বিএনপি চেয়ারপার্সনের এই আইনজীবী। প্রচলিত আইনি প্রক্রিয়ার পরিবর্তে প্যারোল কেন– সেই ব্যাখ্যাও দেন তিনি। রাজনৈতিক নয়, মানবিক দৃষ্ট্রিভঙ্গি দিয়েই এই আবেদন বিবেচনা করা যেতে পারে বলে মনে করেন খন্দকার মাহবুব হোসেন।

শেয়ার করুন।

উত্তর দিন