ছোট্ট ভুলে বড় মাশুল দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

0

ছোট্ট ভুলে বড় মাশুল দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফিক্সিং প্রস্তাবের কথা গোপন রাখায় সব ধরনের ক্রিকেট থেকে তাকে দু’বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। তবে ভুল শিকার করায় এক বছরের শাস্তি মওকুফ করা হয়েছে। পরে সংবাদ মাধ্যমে সাকিব আল হাসান জানান- ভুল শিকার করে তিনি শাস্তি মাথা পেতে নিয়েছেন। তার দু:সময় সবাইকে পাশে থাকার অনুরোধ জানান সাকিব। নিষেধাজ্ঞা কাটিয়ে আরো শক্তিশালী হয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন করবেন এমন প্রতিশ্রুতিও দেন দেশ সেরা এই ক্রিকেটার।

২৯ অক্টোবর ২০১৯। বাংলাদেশের মানুষের দিনটা শুরু হয় বড় দু:সংবাদের মধ্য দিয়ে। নিষিদ্ধ হতে যাচ্ছেন বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। এমন খবরে দিনভর উতকন্ঠা ছিলো দেশের ক্রিকেটাঙ্গন এবং হোম অফ ক্রিকেট…..

বিকেল গড়িয়ে সন্ধ্যায় আসলো সেই দু:সংবাদের চূড়ান্ত সিদ্ধান্ত। আইসিসি তাদের ওয়েব সাইটে জানিয়ে দেয় সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। ২০১৮ তে তিনবার ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছেলন সাকিব। সেই অনৈতিক কাজে সারা দেননি বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয়। ফাদে পা না দিলেও একটা ভুল অবশ্য করেছিলেন সাকিব। সেই ভুলটি ছিলো আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটি এই বিষয়টি না জানানো। কিন্তু এই ছোট্ট ভুল যেত এত বড় সর্বনাশ ডেকে আনবে সাকিব নিজেও কল্পনা করতে পারেননি। তারপরও যা হয়েছে সবকিছুই নিজের ভুল হিসেবে মেনে নিয়েছেন সাকিব।

নিজের মোবাইলে লিখে আনা বক্তব্য পড়ার পর সাকিব জানান এই খারাপ সময় কাটিয়ে আবারো ফিরতে আরো ভালোভাবে দেশ সেরা ক্রিকেটারের এমন দু:সময়ে পাশে থাকবে বিসিবি। ক্রিকেটে দ্রুত ফিরিয়ে আনতে সবধরনের সহযোগিতা করা হবে জানিয়েছেন বিসিবি সভাপতি। ২৯ অক্টোবর ২০২০ নিষেধাজ্ঞা কাটবে সাকিবের। সবকিছু ঠিক থাকলে টি-টুয়েন্টি বিশ্বকাপের দুই ম্যাচ পর আবারো মাঠে দেখা যেতে বাংলাদেশের সেরা ক্রিকেটারকে।

শেয়ার করুন।

উত্তর দিন