ছাত্রদল নেতা মিলন পুলিশি নির্যাতনে মারা গেছেন

0

তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি জাকির হোসেন মিলন পুলিশি নির্যাতনে মারা গেছেন বলে অভিযোগ করেছেন স্বজনরা। সকালে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে এ বিষয়ে কোনো কথা বলেননি পুলিশ কর্মকর্তারা। ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি’র মানববন্ধন থেকে গ্রেফতার করে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠায় শাহবাগ থানা পুলিশ।

গত ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনকে গ্রেফতার করে পুলিশ। এরপর তিন দিনের রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করে। গেল শনিবার রিমান্ড শেষে মিলনকে পাঠানো হয় কারাগারে। পরিবারের দাবি, রিমান্ডে জিজ্ঞাসাবাদের সময় তাকে নির্যাতন করা হয়েছে।আর পুলিশি নির্যাতনেই অসুস্থ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে মিলন।

এদিকে ড্যাব নেতা ড. এ জেড এম জাহিদ জানান, সুস্থ মানুষকে ধরে রিমান্ডে নিয়েছে পুলিশ। এরপর তার মৃতদেহ পেল স্বজনরা। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ইনকোয়েস্ট রিপোর্টের পর বিষয়টি পরিস্কার হবে বলেও মনে করেন তিনি।

এ বিষয়ে পুলিশ কর্মকর্তারা ক্যামেরার সামনে কথা বলতে রাজি না হলেও জানান, কারাগারে যাওয়ার পর মিলনের মৃত্যুর বিষয়টি কারা কর্তৃপক্ষের এখতিয়ারে।

শেয়ার করুন।

উত্তর দিন