চালের দাম বেড়েছে প্রতি কেজিতে দুই থেকে পাঁচ টাকা পর্যন্ত

0

এক সপ্তা’র ব্যবধানে চালের দাম বেড়েছে প্রতি কেজিতে দুই থেকে পাঁচ টাকা পর্যন্ত। আর সরবরাহ পর্যাপ্ত থাকার পরও বেড়েছে শাক-সব্জি আর তরকারির দাম। দাম বেড়েছে কয়েক প্রজাতির মাছেরও। কিন্তু বিক্রেতাদের দাবি, সব পণ্যের মূল্যই সহনীয় রয়েছে। তবে, ক্রেতাদের অভিযোগ, দাম বাড়ছে লাগামহীন।

রাজধানীর সব কাচাবাজারেই মাছ সরবরাহ পর্যাপ্ত। আছে বোয়াল, কোড়াল, চিংড়ি, চিতল, রুইসহ নানা প্রজাতির মাছ। কিন্তু দাম খানিকটা নাগালের বাইরে। বর্তমানে নদীতে মাছ ধরায় নিষেধাজ্ঞা আর পহেলা বৈশাখকে সামনে রেখে মজুদ করা হচ্ছে ইলিশ। তাই মাঝারি সাইজের প্রতিটি ইলিশ বিক্রি হচ্ছে পাঁচ থেকে সাড়ে পাঁচশো টাকায়। বসন্তে নাকি চালের দাম বাড়তে থাকে। বিক্রেতারা বলছেন, এ দাম কমতে বৈশাখ এলেই। এদিকে শীতকাল পেরিয়ে গেলেও বাজারে সব্জি সরবরাহ আগের মতোই। কিন্তু দাম বাড়ছে নিত্যদিন।

ক্রেতাদের অভিযোগ, নানা নিত্য পণ্যে ভরা গোটা বাজার, কিন্তু কমছে না দাম।  এছাড়া গরুর মাংস প্রতিকেজি সাড়ে চার’শ থেকে বেড়ে ৪৮০ এবং খাসি ৭০০ থেকে বেড়ে সাড়ে সাত’শ টাকায় বিক্রি হচ্ছে। তবে স্থিতিশীল রয়েছে মুরগীর বাজার। বয়লার মুরগি বিক্রি হচ্ছে প্রতিকেজি ১২৫ ও দেশি সাড়ে তিন’শ টাকা।

শেয়ার করুন।

উত্তর দিন