চার বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো

0

সব অনিশ্চয়তা ও গুঞ্জন কাটিয়ে, চার বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন পর্তুগিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো। জুভেন্টাসের সাদাকালো ডোরাকাটা জার্সিতে তুরিনের স্টেডিয়ামে রোনালদোকে পরিচয় করিয়ে দেয়া শুধু সময়ের ব্যাপার। রিয়াল ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে, এক খোলা চিঠি লিখেছেন রোনালদো।

সান্তিয়াগো বার্নাবুয়্যে সাফল্যমণ্ডিত অধ্যায়ের ইতি টেনে বিদায়বেলায় সতীর্থ ও ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বলেছেন, রিয়াল মাদ্রিদে নয়টি বছর কেটেছে তার চমৎকার।

এক খোলা চিঠিতে সমর্থকদের উদ্দেশে রোনালদো ধন্যবাদ জানান। এছাড়া ক্লাব, সতীর্থ, রিয়াল কতৃপক্ষ সহ সকল স্টাফদের প্রতি অফুরন্ত ভালোবাসা প্রকাশ পেয়েছে সময়ের অন্যতম সেরা এই ফুটবলারের কথায়।

বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায় নেওয়ার পরেই গুঞ্জন শুরু হয় রিয়াল মাদ্রিদ ছাড়তে যাচ্ছেন রোনালদো। কিন্তু এত দ্রুত—তা ভাবা হয়নি। গ্রিসে নিজের প্রেমিকা এবং সন্তানের সঙ্গে ছুটি কাটাচ্ছিলেন রোনালদো। সেখানেই হঠাৎ করে জুভেন্টাস প্রেসিডেন্ট আন্দ্রে আগনেলির দেখা করার ঘোষণা। দুই ঘণ্টার বৈঠকের পর আসে রিয়াল ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা।

রোনালদোকে পেতে ১০ কোটি ইউরো খরচ হচ্ছে জুভ’দের। চার বছরের চুক্তিতে যোগ দেওয়া পর্তুগিজ ফরোয়ার্ড তুরিনের ক্লাবটিতে ২০২২ সালের জুন পর্যন্ত খেলবেন। দলে দামী ফুটবলারের রেকর্ডটি এখন ৩৩ বছর বয়সী পর্তুগীজ ফরোয়ার্ডের।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফি ৯ কোটি ইউরোতে রিয়ালে যোগ দেওয়া রোনালদো ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ জিতেছেন অসংখ্য শিরোপা। সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের ইতিহাসে রেকর্ড ৪৫১ গোল করা রোনালদো পাঁচবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন।

প্রথম ক্লাব হিসেবে রিয়ালের টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে রোনালদোর। গত পাঁচ মৌসুমে চার বার ইউরোপ সেরা হয় স্পেনের ক্লাবটি। এর মধ্যে ২০১৪ ও ২০১৭ সালের ফাইনালে গোল করেন প্রতিযোগিতাটির সর্বোচ্চ গোলদাতা।

বিদায় বেলায় রোনালদোকে নতুন পথ চলায় শুভকামনা জানাতে ভোলেনি মাদ্রিদ ক্লাব। তার প্রতি দেয়া এক বিবৃতিতে সান্তিয়াগো বার্নাবুয়্যে-কে রোনালদোর বাড়ি হিসেবে আখ্যা দেয়া আর সিআর-সেভেনকে ক্লাবের প্রতিক বলা হয়।

শেয়ার করুন।

উত্তর দিন