চামড়া পাচার রোধে সাতক্ষীরা সীমান্ত জুড়ে আইনশৃখংলা বাহিনীর কঠোর নজরদারী

0

চামড়া পাচার রোধে এবার সাতক্ষীরা সীমান্ত জুড়ে বিজিবি ও পুলিশসহ আইনশৃখংলা বাহিনীর কঠোর নজরদারী বাড়ানো হয়েছে। চামড়া ব্যবসায়ীদের অভিযোগ সরকার ও ট্যানারীর মালিকের নির্ধারণ করা মুল্যে স্থানীয় ব্যবসায়ীরা চামড়া সংগ্রহ করবে না। আর, এই সুযোগে ভারতীয় ফঁড়িয়ারা উচ্চ মূল্যে চামড়া কিনে ভারতে পাচার করবে বলে আশংকা করছেন স্থানীয় চামড়া ব্যবসায়ীরা।

ভারতে চামড়া পাচার প্রতিরোধে সাতক্ষীরার ২৩৮ কিলোমিটার সীমান্ত জুড়ে বিজিবি ও পুলিশসহ আইনশৃখংলা বাহিনীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি সীমান্ত জুড়ে রাখা হয়েছে বিভিন্ন গোয়েন্দা নজরদারী। এদিকে,ট্যানারী মালিকদের নির্ধারণ করা মূল্যে পশুর চামড়া বিক্রি করতে না পেরে ভারতে চামড়া পাচার করা হতে পারে, এই আশংকায় টহল জোরদার করা হয়েছে। বিজিবির পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে পুলিশী চেকপোস্ট।

চামড়া পাচার রোধে নিরাপত্তা জোরদারের কথা জানালেন এই পুলিশ র্কমর্কতা। এদিকে, সীমান্ত এলাকা জুড়ে বিজিবি বিশেষ সতর্কাবস্থায় আছে জানালেন বিজিবির এই অধিনায়ক।

কোনোভাবেই চামড়া পাচার হতে দেয়া হবে না, আইন শৃংখলা বাহিনী এই কঠোর অবস্থান নিশ্চিত করলেও দাম নিয়ে এখনও হতাশায় ব্যবসায়ীরা।

শেয়ার করুন।

উত্তর দিন