হারানো ইমেজ উদ্ধারে দৃঢ় প্রত্যয়

0

চাঁদাবাজ, টেণ্ডারবাজ এবং বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ হারানো ইমেজ উদ্ধারে দৃঢ় প্রত্যয় জানিয়েছে, ছাত্রলীগের নব-নির্বাচিত নেতৃত্ব। দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের কাছে এই প্রত্যয় ব্যক্ত করেন তারা। আর বিগত কমিটির কতিপয় নেতার বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতিসহ নানা অভিযোগ করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন, বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

চাঁদাবাজি, টেণ্ডারবাজিসহ বিভিন্ন নেতিবাচক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ার কারণে সম্প্রতি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে আওয়ামী লীগ প্রধানের নির্দেশে বাদ দেয়া হয়। তাঁদের জায়গায় শনিবার রাতেই জ্যেষ্ঠ সহ-সভাপতি আল নাহিয়ান খানকে ভারপ্রাপ্ত সভাপতি ও প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।

দায়িত্বভার গ্রহণের পর দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিকদের মুখোমুখি হন তারা। নব-নির্বাচিত এই দুই নেতা চাঁদাবাজ ও টেণ্ডারবাজদের দমনে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে সংগঠনকে শক্তিশালী করতে ইমেজ পুনরুদ্ধারকেই প্রধান লক্ষ্য বলে জানান। অন্যদিকে, সংগঠনের ইমেজ নষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানান বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। এদিকে, ভিসিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতি, দলীয়করণ এবং স্বজনপ্রীতির প্রতিবাদে বিশ্ববিদ্যালয় থেকে অনিয়মের ভূত তাড়ানোর প্রতিকী কর্মসূচি পালন করেছে কয়েকটি সংগঠন।

শেয়ার করুন।

উত্তর দিন