চলচ্চিত্র সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে হিন্দি সিনেমা আমদানির সিদ্ধান্ত নেয়া হবে

0

চলচ্চিত্র সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে দেশে হিন্দি সিনেমা আমদানির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষ্যে দুপুরে রাজধানীর এফডিসি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা জানান। এছাড়াও চলচ্চিত্র শিল্পের উন্নয়নে কেবল সরকারের একার পক্ষে সম্ভব নয় উল্লেখ করে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী। দিবসটি উপলক্ষ্যে দু’দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন- বিএফডিসি’তে নেয়া হয়েছে নানা কর্মসূচি। চলচ্চিত্রের স্থিরচিত্রের পাশাপাশি প্রদর্শন করা হয় সাড়া জাগানো পুরোনো ছবিগুলো।

এছাড়াও এফডিসি’র ভেতরে এবং বাইরের সড়কে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। তথ্যমন্ত্রীসহ চলচ্চিত্রের শিল্পী ও কুলাকুশলীরা এতে অংশ নেন।

দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এই শিল্পের দৈন্য-দশার কথা তুলে ধরেন। এসময় চলচ্চিত্রের মান উন্নয়নের ওপর তাগিদ দেন তথ্যসচিব।

চলচ্চিত্রের নানা দিক নিয়ে কথা বলেন তথ্যমন্ত্রী । দর্শকদের জন্য ভালো ছবির পাশাপাশি আধুনিক প্রেক্ষাগৃহ নির্মাণের আহ্বান জানান তিনি।

ভারতীয় হিন্দি সিনেমা আমদানির বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তথ্যমন্ত্রী। পাশাপাশি এফডিসির উন্নয়নে সরকারের নেয়া পদক্ষেপ তুলে ধরেন ড. হাছান মাহমুদ ।

শেয়ার করুন।

উত্তর দিন