চট্টগ্রাম টেস্ট থেকে বাংলাদেশের অনেক কিছু শেখার আছে

0

চট্টগ্রাম টেস্ট থেকে বাংলাদেশের অনেক কিছু শেখার আছে বলে জানিয়েছেন আন্তর্জাতিক দুই ধারাভাষ্যকার শামীম আশরাফ চৌধুরী ও ইশতিয়াক আহমেদ। টাইগারদের ধারাবাহিক হওয়ার পরামর্শ দিয়েছেন তারা। এদিকে ক্রিকেটের সব ফরম্যাটেই মুমিনুলকে বিবেচনায় রাখার কথা বলেছেন ইশতিয়াক আহমেদ।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শেষে যে অবস্থায় ছিল বাংলাদেশ তাতে করে এই টেস্ট হারতেও পারতো টাইগাররা। কারণ পঞ্চম দিনে বাংলাদেশের মুখ থুবড়ে পড়ার ঘটনা আগেও ঘটেছে। তাই টেস্টের শেষ দিনের মানসিকতা ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছে। তবে প্রথম ইনিংসে বাংলাদেশকে ৫১৩ রান করতে দেখে অনেক টাইগার ভক্তই ধরে নিয়েছিলেন চট্টগ্রাম টেস্ট জিততে যাচ্ছে বাংলাদেশ। কিন্তু স্বাগতিকদের ব্যাকফুঠে ঠেলে দিয়ে ২০০ রানের লিড লঙ্কানরা।

টেস্টে ভালো কিছুর জন্য দরকার ধারাবাহিক পারফরম্যান্স। সেটাই হয়ে উঠছে না বাংলাদেশ দলের। চট্টগ্রাম টেস্ট আলাদাভাবে আলোচিত হয়ে থাকবে মুমিনুল হকের অসাধারণ ব্যাটিংয়ের জন্য। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে একই টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছেন তিনি। ব্যাটসম্যান হিসেবে যার এতো গুণ সেই মুমিনুলকে শুধু বিবেচনা করা হয় টেস্টের জন্য। চট্টগ্রাম টেস্ট বাঁচিয়ে দেবার পর মুমিনুলকে সব ফরম্যাটে খেলানোর দাবি উঠতেই পারে।

টেস্টের পর শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এবার দেখা যাবে মুমিনুলকে বাইরে রেখে নির্বাচকরা টি-টুয়েন্টি’র দল করে কিনা।

শেয়ার করুন।

উত্তর দিন