চট্টগ্রামে গত চার দিনের ব্যাবধানে চারটি হত্যাকাণ্ড

0

চট্টগ্রামে গত চার দিনের ব্যাবধানে চারটি হত্যাকাণ্ড ঘটেছে। সবকটি হত্যাকাণ্ডই হয়েছে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে। দু’টি ঘটনায় কয়েকজনকে গ্রেফতার করলেও অন্য দুটি ঘটনার কুল কিনারা করতে পারেনি পুলিশ। বন্দর নগরীর আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলে হত্যাকারিদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছেন নিহতদের স্বজনরা। আর পুলিশ কমিশনার বলছেন, অপরাধিদের গ্রেফতারে সবধরণের চেষ্টা চলছে।

এক তরুণী ভ্যানিটি ব্যাগে করে আনা ছুড়ি তুলে দেয় তার বয়ফ্রেন্ডের হাতে। আর এই ছুড়ি দিয়েই ওই তরুণীর সাবেক প্রেমিককে নৃশংসভাবে আঘাত করে এই যুবক। ঈদের পরদিন চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের মেহেদীবাগের একটি রেস্টুরেন্টে।

গেল রোববার রাতে চট্টশ্বরী মোড়ে অনিক নামের এক তরুণকে তার বাবার সামনেই খুন করে পালানোর সময় সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে হত্যাকারীরা। প্রত্যক্ষদর্শীরা এই হত্যা মিশনে অংশ নেয়া অন্তত ১০ জনের নাম পরিচয় পুলিশকে জানালেও গত চার দিনে তাদের কাউকেই গ্রেফতার করা যায়নি।

মোটরসাইকেলের হর্ণ বাজানোকে কেন্দ্র করে ব্যাটারী গলির যুবলীগকর্মী তুষারের সঙ্গে বিরোধের জের ধরেই চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডটি ঘটে। এছাড়া ওই দিনই নগরীর হালিশহরে খুন হন মোটর শ্রমিক মোহাম্মদ সুজন। তবে এই ঘটনায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া বাকুলিয়া ও পতেঙ্গা এলাকায় আরো দুই হত্যাকাণ্ড ঘটেছে। সিএমপি কমিশনারের দাবি সবকটি ঘটনায় গুরুত্বের সঙ্গে দেখছে পুলিশ।

গত এক বছরেরও বেশি সময় ধরে ছোট বড় এমন অনেক অপরাধ কর্মকাণ্ড ঘটেছে চট্টগ্রামে। এতেই দিন দিন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

শেয়ার করুন।

উত্তর দিন