ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকারের সার্বিক প্রস্তুতি আছে

0

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকারের সার্বিক প্রস্তুতি আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য দেশবাসীর কাছে তিনি দোয়া প্রার্থনা করেছেন। তিনি আরো বলেন, মিথ্যা অভিযোগ তুলে শিক্ষা প্রতিষ্ঠানে পরিস্থিতি ঘোলা করা হলে আইনি ব্যবস্থা নেয়া হবে। শ্রমিক লীগের ত্রয়োদশ জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সাত বছরেরও বেশি সময় পর অনুষ্ঠিত হল শ্রমিকলীগের জাতীয় সম্মেলন। সারা দেশ থেকে আসা ১৬ হাজার কাউন্সিলর ও ডেলিগেটে সোহরাওয়ার্দী উদ্যান তখন কানায় কানায় পূর্ণ। বেলা পৌঁনে ১১ টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনে যোগ দেন। জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উড়িয়ে উদ্বোধন করেন সম্মেলনের প্রথম অধিবেশন। আওয়ামী লীগ সভাপতিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়, পরিয়ে দেয়া হয় সাংগঠনিক ব্যাজ। পাশে দেশাত্ববোধক গান আর নাচে উৎসব আমেজে সরগরম সম্মেলন প্রাঙ্গন।

প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশে বলেন, ঘুর্ণিঝড় বুলবুলসহ যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সরকারের সার্বিক প্রস্তুতি রয়েছে। প্রধানমন্ত্রীর অভিযোগ, বিশেষ উদ্দেশ্য নিয়ে উস্কানী দিয়ে ছাত্রদের বিপথগামী করছে বিশেষ শ্রেনী। অভিযোগ মিথ্যা হলে আইনি ব্যবস্থা নেয়া এবং বিশ্ববিদ্যালয়গুলোতে বরাদ্দ বন্ধের হুঁশিয়ারী দেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, যারা শ্রম দিয়ে অর্থনৈতিক মুক্তি আনে, তাঁদের বঞ্চনা থেকে মুক্তি দেয়াই আওয়ামী লীগের লক্ষ্য ও নীতি। শ্রমিক লীগের নতুন নেতৃত্বকে সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হওয়ার আহ্বান জানান শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন