ঘূর্ণিঝড় পরবর্তী নিম্নচাপের প্রভাবে আগামী দু’দিন কম-বেশি বৃষ্টি হতে পারে সারাদেশে

0

ঘূর্ণিঝড় পরবর্তী নিম্নচাপের প্রভাবে আগামী দু’দিন কম-বেশি বৃষ্টি হতে পারে সারাদেশে। এসময় জড়ো বাতাস বয়ে যাওয়ার আশংকা রয়েছে উপকূলীয় এলাকায়। সমুদ্রবন্দরগুলো তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত আর নদীরবন্দরগুলোকে দুই নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।

কয়েকদিন ধরে মেঘে ঢাকা দেশের আকাশ। শুক্রবার সকালে রাজধানীতে বাড়তে থাকে মেঘ। আকাশ কালো করে শুরু হয় বৃষ্টি। মাঝে-মাঝে বাড়ে বৃষ্টির তীব্রতা। এতে জলমগ্ন হয়ে পড়ে প্রধান সড়কগুলো। বৃষ্টির কারণে বিড়ম্বনায় পড়ে রাজধানীবাসী। তবে বর্ষা বিদায়ের পর শীতের আগে এমন বৃষ্টি উপভোগও করেন অনেকে।

আবহাওয়া অফিস বলছে, বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় ‘তিতলি’। এই নিম্নচাপ প্রভাবিত মেঘ এগিয়ে আসছে ধীরে-ধীরে। তাই রোববার পর্যন্ত মাঝারি থেকে ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। স্থল নিম্নচাপের প্রভাবে উপকূলীয় এলাকায় বায়ুচাপের অস্বাভাবিক পার্থক্য বিরাজ করছে। একারণে উত্তাল রয়েছে সাগর এবং উপকূলের নদীগুলো। দেশের সমুদ্র ও নদীবন্দরগুলোকে দেয়া হয়েছে সতর্কতা সংকেত। দেশের আকাশ থেকে মেঘ কমা শুরু হতে পারে সোমবার নাগাদ। এরপর বাড়তে পারে দিনের তাপমাত্রা। তবে তাপমাত্রা কমে গিয়ে শীতের আগমনী বার্তা পেতে অপেক্ষা করতে হবে নভেম্বর পর্যন্ত।

শেয়ার করুন।

উত্তর দিন