গ্রেফতার দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: শিক্ষামন্ত্রী

0

দুর্নীতির অভিযোগে গ্রেফতার শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও মন্ত্রণালয়ের উচ্চমান সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সচিবালয়ে নিজ দপ্তরের তিনি একথা জানান। আর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই তাদের গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এ বিষয়ে তদন্ত চলছে, শিগগির বিস্তারিত জানা যাবে।

শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন গেল বৃহস্পতিবার দুপুরে বাসা থেকে বেরিয়ে সচিবালয়ের রওনা হন। এরপর থেকেই নিখোঁজ ছিলেন তিনি। আর পরদিন শনিবার বিকেলে বাসা থেকে বের হওযার পর শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনকে খুজে ফিরছিলেন পরিবারের সদস্যরা।

অবশেষে রোববার মোহাম্মদপুরের বছিলা এলাকা থেকে নিখোঁজ মোতালেব হোসেনকে ও গুলশান থেকে নাসির উদ্দিনকে এক লাখ ত্রিশ হাজার টাকাসহ গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ। তাদের অবৈধ অর্থ লেনদেনে জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে সচিবালয়ে শিক্ষামন্ত্রী বলেন, কোনো দুর্নীতিই বরদাশত করা হবে না। তদন্ত কোরে অভিযুক্তদের বিরুদ্ধেই বিভাগীয় ব্যবস্থা নেয়ার হুশিয়ারিও দেন তিনি।

এদিকে, রাজধানী উচ্চ বিদ্যালয়ের সরস্বতী পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে স্বরাস্ট্রমন্ত্রী জানালেন, অভিযোগ থাকায় শিক্ষা মন্ত্রণালয়ের ওই দুই কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত দুই কর্মকর্তার বিপুল সম্পত্তি ও বিলাসবহুল জীবন নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে দীর্ঘদিন ধরেই গুঞ্জন চলছিলো।

শেয়ার করুন।

উত্তর দিন