গ্রেফতার ও মামলা বন্ধ না হলে বৃহত্তর কর্মসুচি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট

0

গ্রেফতার ও মামলা বন্ধ না হলে, বৃহত্তর কর্মসুচি দিতে বাধ্য হবে জাতীয় ঐক্যফ্রন্ট। এমন হুশিয়ারি দিয়েছেন ঐক্যফ্রন্ট মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের মতে, তফসিল ঘোষণার পর গ্রেফতার, নির্বাচনের সুষ্ঠু পরিবেশের পরিপন্থী। তাই দলীয় আনুগত্য ও ভয়ভীতির উর্ধ্বে উঠে নির্বাচন কমিশনকে কাজ করার আহ্বান জানান তিনি। পাশাপাশি ৩০ ডিসেম্বর জনগণকে ভোটকেন্দ্র পাহারা দেয়ারও আহ্বান জানান ড. কামাল।

তফসিল ঘোষণার পর সারাদেশে মামলা ও গ্রেফতার বন্ধ হবে এমন প্রত্যাশা ছিলো জাতীয় জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের। পাশাপাশি ঐক্যফ্রন্টের সাথে সংলাপে গ্রেফতার বন্ধের প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী।

কিন্তু তফসিল ঘোষণার পর এ পর্যন্ত সারাদেশে গ্রেফতার করা হয়েছে ৬৮১ জনকে। জাতীয় প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করে ড. কামাল হোসেন বলেন, গ্রেফতার নির্বাচনের সুষ্ঠু পরিবেশের অন্তরায়। গণহারে সারাদেশে নেতাকর্মিদের গ্রেফতার করা হচ্ছে মন্তব্য করে বন্ধের আহ্বানও জানান তিনি।

এসময় গ্রেফতার বন্ধে প্রধানমন্ত্রী ও প্রধান নির্বাচন কমিশনারের প্রতিশ্রুতি বাস্তবায়নের আহ্বান জানান ঐক্যফ্রন্ট মুখপাত্র মির্জা ফখরুল। না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারিও দেন তিনি।

সুষ্ঠু নির্বাচনের নামে বারবার আইন লঙ্ঘন হচ্ছে, উল্লেখ করে, গণমাধ্যমকে সঠিক তথ্য তুলে ধারারও আহ্বান জানান ঐক্যফ্রন্ট নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন