গাইবান্ধায় রেল সেতুর দেয়াল ও পিলারে ফাটল ধরেছে

0

গাইবান্ধায় রেল সেতুর দেয়াল ও পিলারে ফাটল ধরেছে। এতে সেতুতে লাল পতাকা উড়িয়ে সংকেত দিয়ে ধীর গতিতে ঝুকি নিয়ে চলছে ট্রেন। গাইবান্ধা-দিনাজপুর, ঢাকা-রংপুর, ঢাকা-লালমনিরহাট ও সান্তাহার-বুড়িমারী রুটে একমাত্র রেলপথ হওয়ায় সেতুটিতে বড় ধরনের দুর্ঘটনার আশংকা বাড়ছে।

গাইবান্ধা-কুপতলা ষ্টেশনের মাঝামাঝি ভেড়ামারা নামক স্থানে ৬১ নং রেলসেতুর দেয়াল ও পিলারে মূল অবকাঠামোতে ফাটল দেখা দিয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে সেতুর নিচে লোহার এ্যাংগেল ও কাঠের স্লিপার দিয়ে অস্থায়ীভাবে মেরামত করা হয়েছে। দীর্ঘদিন ধরে সেতুটিতে সংস্কার কাজ না হওয়ায় গেলো কয়েক মাস ধরে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ঝুকিপূর্ণ হওয়ায় সেতুর উভয় পাড়ে লাল পতাকা উড়িয়ে সিগন্যালের মাধ্যমে ট্রেন পার হচ্ছে।

রেল সেতু ক্ষতিগ্রস্ত হওয়ায় ট্রেন থামিয়ে বইয়ে স্বাক্ষর করে যেতে হয় বলে জানালেন ট্রেনের চালক। বড় ধরনের দুর্ঘটনার আশংকা থাকায় দ্রুত সেতুটি মেরামত করার দাবী এলাকাবাসী ও যাত্রীদের। বঙ্গবন্ধু সেতুর কারণে ঢাকা থেকে রংপুর ও লালমনিরহাট হয়ে পশ্চিমাঞ্চলে ট্রেন চলাচল বেড়েছে। তবে বিষয়টি কৃতপক্ষকে জানানো হয়েছে বলে জানালেন স্টেশন মাস্টার ।

শেয়ার করুন।

উত্তর দিন