গণ-মানুষের সরাসরি সংযোগ স্থাপনের লক্ষ্যে যাত্রা শুরু হলো টি-সিনেমার

0

সিনেমার, নির্মাণ থেকে মুক্তি, গোটা প্রক্রিয়ার সাথে গণ-মানুষের সরাসরি সংযোগ স্থাপনের লক্ষ্যে যাত্রা শুরু হলো টি-সিনেমার । ভারমিলিয়ন ফিল্ম সোসাইটির এই উদ্যোগের প্রতিপাদ্য; ‘গণঅংশগ্রহনে স্বাধীন চলচ্চিত্র যাত্রা’। সন্ধ্যায় শিল্পকলা একাডেমির সম্মেলন কক্ষে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্যদিয়ে যাত্রা শুরু হলো টি-সিনেমার।

মানুষের যাপিত জীবন থেকে শুরু করে আবেগের সব রং-কে পরম যত্নে তুলে ধরা হয় সিনেমার পর্দায়। সময়ের সাথে সাথে প্রযুক্তি ও প্রকাশ ভঙ্গিতে পরিবর্তন এলেও,বিনোদনের সব’চে বড় মাধ্যম চলচ্চিত্রের প্রতি সৃষ্টিশীল মানুষের ভালোবাসা বদলায়নি । নানা সংকটে খানিকটা বিপন্ন এই শিল্পমাধ্যমে নতুন সম্ভবনার দুয়ার খুলে দিতেই ভারমিলিয়ন ফিল্ম সোসাইটি, টি-সিনেমা নামক উদ্যোগের সূচনা।

যে দর্শকের জন্য সিনেমা বানানো হয়…এবার সেই সিনেমার সৃষ্টি প্রক্রিয়ার সংক্রিয় অংশ হবে তারা। আলোচনা পর্বে সিনেমার হারানো গৌরব ফিরিয়ে আনতে , তরুণদের নিত্যনতুন সৃষ্টিশীল নিরীক্ষায় মেতে ওঠার আহ্বান জানান অতিথিগণ। নবীন প্রবীণ সিনেমাপাগল মানুষের মিলনক্ষেত্র হতে পারে এই টি-সিনেমা। বদলে যাওয়া সময়ে , বিপন্ন চলচ্চিত্র অঙ্গনে নতুন আশার আলো হয়ে উঠতে পারে গণমানুষের অংশগ্রহণে, চলচ্চিত্র নির্মাণের এই ধারণা।

শেয়ার করুন।

উত্তর দিন