গণপিটুনিতে বিএনপি জামাতে জড়িত কিনা খতিয়ে দেখা হচ্ছে

0

গণপিটুনিতে বিএনপি জামাতে জড়িত কিনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আর গণপিটুনিতে অংশ নেয়া প্রত্যেককেই শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছেলেধরা গুজবে গণপিটুনিতে নিরীহ মানুষ হত্যার বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ পর্যন্ত ৯টি ঘটনায় ৮১ জনকে আটক করা হয়েছে।

ছেলেধরা সন্দেহে এখন পর্যন্ত গণপিটুনিতে সারাদেশে নিহত হয়েছেন ৬ জন, আহত হয়েছে ১৫ জন। ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লা ও মাদারিপুরের এসব ঘটনায় কোনটা ব্যক্তিগত আক্রোশ কোনটা আবার মানসিক প্রতিবন্ধীরা এ ঘটনার শিকার হচ্ছেন বেশি।

এ তথ্য জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গণপিটুনি দিয়ে হত্যার সঙ্গে জড়িতদের ভিডিও দেখে শনাক্ত করা হচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে ৮১ জনকে গ্রেফতার করেছি, আরও গ্রেফতার করা হবে।

সোশ্যাল মিডিয়া ও পরস্পর পরস্পরের মাধ্যমে গুজব সৃষ্টি করে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটানো হচ্ছে। তাই দেশের শিক্ষাপ্রতিষ্ঠান এবং মসজিদের ইমামদের মাধ্যমে এ বিষয়ে সচেতন করার কাজ চলছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

অন্যদিকে রাজধানীর আরেক অনুষ্ঠানে আইনমন্ত্রী বলেন, গণপিটুনী ও ধর্ষণের পেছনে কারা জড়িত তাদের রাজনৈতিক পরিচয় খুঁজে বের করা হবে।

শেয়ার করুন।

উত্তর দিন