খুলনায় থেমে গেছে ময়ুর নদীসহ ২২টি খালের অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম

0

খুলনায় থেমে গেছে ময়ুর নদীসহ ২২টি খালের অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম। এতে উচ্ছেদ হওয়া অবৈধ দখলদাররা আবারও তৎপর হয়েছে। তবে, সিটি মেয়র জানালেন পরিকল্পিত নগরী গড়তে যেকোন মূল্যে এসব অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।

অবৈধ দখল, স্থাপনা নির্মাণ আর দুষণের ফলে খুলনা মহানগরীর ময়ুর নদীসহ ২২টি খাল অস্তিত্ব সংকটে পড়েছে। এতে নগরীর পয়: ও পানি নিষ্কাশন ব্যবস্থায় মারাত্নক প্রতিবন্ধকতা সৃষ্টি হয়ে প্রতি বছর জলাবদ্ধতা, সহ নানা দূর্ভোগের শিকার হচ্ছেন ২০’লাখ মানুষ।

এ অবস্থায় চলতি বছরের শুরুতে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের নেতৃত্বে জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড ও ভুমি অফিসসহ বিভিন্ন বিভাগের সমন্বয়ে উচ্চ পর্যায়ের টিম ময়ুর নদীর বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করেন। ৪ ফেব্রুয়ারি থেকে অবৈধ দখল ও স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করা হয়। কিন্তু মাত্র দুই দিন অভিযানের পর স্থানীয় প্রভাবশালী ব্যক্তি, ভুমিদস্যু ও নদী দখলকারীদের দাবীর প্রেক্ষিতে থেমে যায় উচ্ছেদ কার্যক্রম।

তবে অবৈধ দখলদার ও স্থাপনা চিহ্নিত করতে গঠিত টেকনিক্যাল কমিটির কাজ শেষ হলে দ্রুত উচ্ছেদ অভিযান আবারো শুরু হবে বলে জানান জেলা প্রশাসক। এদিকে, সিটি মেয়র জানালেন পরিকল্পিত নগরী গড়তে যেকোন মূল্যে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।

শেয়ার করুন।

উত্তর দিন