খালেদা জিয়ার সঙ্গে ১১ দিন ধরে দেখা করতে দেয়া হচ্ছে না

0

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্য এবং দলীয় নেতাকর্মীদের ১১ দিন ধরে দেখা করতে দেয়া হচ্ছে না। এমন অভিযোগ করেছেন, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কারাবিধি অনুযায়ী খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের দেখা করতে না দেয়া, মানবাধিকার লঙ্ঘন। বিএনপি চেয়ারপার্সনকে চিরদিরে জন্য সরিয়ে দেয়ার চক্রান্তের আশঙ্কাও জানান মির্জা ফখরুল।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডাকা সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, কারাবন্দী হিসেবে খালেদা জিয়া যে সাংবিধানিক অধিকার পাওয়ার কথা– তা থেকে বঞ্চিত হচ্ছেন তিনি। খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দেশে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে বিভিন্ন মামলার ফাঁদ পাতা হয়েছে। রাজনীতি থেকে সরিয়ে দিতেই এই ধরণের কর্মকাণ্ড চালানো হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এক আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় বলেন, খালেদা জিয়ার মুক্তি জনগণের জন্য অনিবার্য। তাকে ছাড়া গণতন্ত্র মুক্তি পাবে না বলেও মন্তব্য করেন তিনি। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাকে সুচিকিৎসার সুযোগ দেওয়ার আহ্বান জানান, বিএনপি নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন