খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে মানববন্ধন ও সমাবেশ

0

কারাগারের ভেতরে আদালত স্থানান্তরের প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে মানববন্ধন ও সমাবেশ করেছে বিএনপি।

বরিশালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে নগরীর টাউন হলের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার , সহ-সভাপতি আক্তার হোসেন মেবুলসহ অনেকে।

খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার নিশ্চয়তা না দিলে স্বেচ্ছায় কারাবরণের হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। সকালে নগরীর কাজির দেউড়ি নাসিমন ভবনের দলিয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে আয়োজিত মানববন্ধনে এই হুঁশিয়ারি দেন তিনি।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে খুলনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। খুলনা মহানগর বিএনপির আয়োজনে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে মানববন্ধনে যোগ দেন।

বগুড়ায় শহরের নবাববাড়ী রোডের দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, বিএনপি নেতা শোকরানাসহ স্থানীয় নেতা কর্মীরা।

চুয়াডাঙ্গায় প্রেসক্লাবের সামনে মানবন্ধনে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সিরাজুল ইসলাম মনি, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিকুল ইসলাম পিটুসহ অনেকে। অন্যদিকে জেলা বিএনপির যুগ্ন আহবায়ক ওয়াহেদুজ্জামান বুলার নেতৃত্বে চুয়াডাঙ্গা সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে আলাদা মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কুমিল্লায় মানববন্ধন ও মিছিল করেছে মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি। এ সময় বক্তারা সুচিকিৎসার জন্য অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

ঝালকাঠিতে পুলিশের বাঁধায় পণ্ড হয়ে গেছে জেলা বিএনপির নেতা-কর্মীদের মানববন্ধন। সকাল ১০টায় শহরের ফায়ার সার্ভিস সড়কে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হলে পুলিশ তাদের ধাওয়া করে। পরে পুলিশ বেরিকেডের মধ্যেই বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক।

জয়পুরহাটে দলীয় কার্যালয়ের সামনে সকাল ১০টা থেকে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসুচীতে বিএনপি, শ্রমিকদল, ছাত্রদল সহ অংগ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

কুড়িগ্রামে জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি সাইফুর রহমান রানা। এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব, জেলা যুবদল সম্পাদক নাদিম আহমেদসহ অনেকে।

লালমনিরহাটে আলোরুপা মোড়ে দলীয় কার্যালয় এর সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি।

বেগম খালেদা জিয়ার মামলায় কারাগারে আদালত স্থাপন করে ক্যামেরা ট্রায়ালের প্রতিবাদে নোয়াখালীতে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন মানববন্ধন-সমাবেশ করেছে।

সুনামগঞ্জে পুরাতন বাসস্টেশন এলাকায় এ মানববন্ধন করে বিএনপি কর্মীরা। এছাড়া আলোচনা সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক হুইপ এড. ফজলুল হক আসপিয়া সভাপতিত্ব করেন।

শেয়ার করুন।

উত্তর দিন