খালেদা জিয়ার জামিন আবেদনে সোমবার আদেশ

0

৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লায় নাশকতার দুটি এবং নড়াইলে মানহানির একটি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনে সোমবার আদেশ দেবে হাইকোর্ট। তবে জামিনের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে খালেদা জিয়ার আইনজীবীরা বলেন, জামিনের বিপক্ষে আইনি যুক্তি তুলে ধরতে ব্যর্থ হয়েছে রাষ্ট্রপক্ষ। অন্যদিকে অ্যাটর্নি জেনারেল বলেন, বিচারিক আদালতকে পাশকাটিয়ে জামিনের সিদ্ধান্ত দেয়া হলে ভুল নজির স্থাপন করবে উচ্চ আদালত। মিজান আহমেদের প্রতিবেদনে বিস্তারিত।

কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতা এবং গাড়ীতে আগুন দিয়ে মানুষ হত্যার দুটি অভিযোগ ও মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যে জেরে নড়াইলে করা মামলায় গত ২০ মে হাইকোর্টে জামিন আবেদন করেন বিএনপি চেয়ারপারসনের আইনজীবীরা। টানা চতুর্থদিন উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে সোমবার আদেশের দিন ঘোষণা করে উচ্চ আদালত।

অন্যদিকে. বিচারিক আদালতে জামিন আবেদনের সুরাহা হওয়ার আগে উচ্চ আদালতে খালেদা জিয়ার আবেদনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন অ্যাটর্নি জেনারেল।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কুমিল্লা ও নড়াইলের এই তিন মামলা বাদে মানহানির আরও দুটি মামলায় জামিন চেয়ে খালেদা জিয়ার করা আবেদন হাইকোর্টে শুনানির অপেক্ষায় রয়েছে বলেও জানান আইনজীবীরা

শেয়ার করুন।

উত্তর দিন