খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার প্রস্তাব

0

খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার প্রস্তাব করেছে সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কানদারের আবেদনের পরিপ্রেক্ষিতে, স্বরাষ্ট্রমন্ত্রী একথা জানান। অন্যদিকে, ভোলায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি নেত্রীর চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের বিকল্পও ভাববে সরকার।

দুপুরে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কানদারের চিঠি নিয়ে উপদেষ্টা বিজন কান্তি সরকারসহ দুই চিকিৎসক দেখা করেন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে।তারা খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার জন্য অনুরোধ জানান। খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের স্বাক্ষরিত একটি চিঠি স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়ে বিজন কান্তি বলেন, চিকিৎসার সব খরচ তার পরিবার বহন করবে। চিঠিতে খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোকের কথা উল্লেখ করে তার উন্নত চিকিৎসার দাবি জানানো হয়।

জবাবে মন্ত্রী বলেন, দেশের সবচে’ সমৃদ্ধ ও উন্নতমানের হাসপাতাল সম্মিলিত সামরিক হাসপাতাল। সেখানে তার চিকিৎসার প্রস্তাব দেয়া হবে।তবে সেখানেও চিকিৎসা নিতে অপারগ হলে– বিকল্প ভাবা যেতে পারে বলে মনে করেন তিনি। এদিকে ভোলায় যাকাত বিতরণ অনুষ্ঠানে খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কথা বলেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, বঙ্গবন্ধু হাসপাতালে চিকিৎসায় কোন সমস্যা হলে বিকল্প চিন্তা করবে সরকার।

গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের আগের কেন্দ্রীয় কারাগারে অন্তরীণ আছেন, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

শেয়ার করুন।

উত্তর দিন