খালেদা জিয়াকে রাজনৈতিক সিদ্ধান্তে কারাগারে পাঠানো হয়েছে

0

বিচারিক রায়ে নয়, খালেদা জিয়াকে রাজনৈতিক সিদ্ধান্তে কারাগারে পাঠানো হয়েছে বলে মন্তব্য করেছেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য- আমির খসরু মাহমুদ চৌধুরী। আরেক নেতা- রুহুল কবীর রিজভী বলেছেন, প্রতিহিংসা চরিতার্থ করতেই বিএনপি চেয়ারপার্সনকে সাজা দেয়া হয়েছে। তার মুক্তির দাবিতে আগামী ৬ মার্চ, সারাদেশে মানববন্ধন ও ৮ মার্চ অবস্থান কর্মসুচির ঘোষনাও দেন তিনি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বেশ কিছুদিন ধরেই নানা কর্মসুচি পালন করছে বিএনপি ও এর সহযোগী সংগঠন। এরই ধারাবাহিকতায়, জাতীয় প্রেসক্লাবে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এতে অংশ নিয়ে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে সাজা দেয়া হয়েছে, তা আওয়ামী লীগ নেতারাও জানেন। শুধুমাত্র রাজনৈতিক কারনেই ক্ষমতাসীনরা ভিন্ন বক্তব্য দিচ্ছেন বলে তার দাবি।

অন্যদিকে, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে আরেক নেতা রুহুল কবীর রিজভী অভিযোগ করেন, প্রতিহিংসার কারনেই সাজা দেয়া হয়েছে খালেদা জিয়াকে। তাকে ছাড়া কোন নির্বাচন হবে না বলেও জানান তিনি।

এসময় দলের চেয়াপার্সনের মুক্তির দাবিতে দুই দিনের কর্মসুচিও ঘোষনা করেন তিনি।

এদিকে, খালেদা জিয়ার সাথে দেখা করতে কারাফটকে গিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী কয়েকজন শিক্ষক ও ঢাকার দুই সিটি কর্পোরেশনের কয়েকজন মহিলা কাউন্সিলর। কারা কর্তৃপক্ষের অনুমতি না পেয়ে, সেখানে কিছুক্ষন অবস্থান নেন তারা।

শেয়ার করুন।