ক্রিকেট বোর্ড আন্তর্জাতিক পর্যায়ে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি

0

গত চার বছরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আন্তর্জাতিক পর্যায়ে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। আর সেসব চ্যালেঞ্জ সাফল্যের সঙ্গেই উতরে গেছে ক্রিকেট বোর্ড। এমনটাই মনে করেন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বর্তমান কমিটির মেয়াদের শেষদিন সাংবাদিকদের তিনি আরও জানান, আগামীতে যারা নির্বাচিত হবে, দেশের ক্রিকেটকে এগিয়ে নেয়া তাদের জন্য হবে আরো বেশি চ্যালেঞ্জিং।

চার বছরের মেয়াদ শেষ করলো নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদ। ২০১৩ সালরে ১০ অক্টোবর নির্বাচনের পর দায়িত্ব গ্রহণ করেছিল এই কমিটি। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ দলের মাঠের পারফরম্যান্সের মূল্যায়নে তৃপ্তির ঢেকুর তুলতে পারে বিসিবি’র পরিচালনা পর্ষদ। কিন্তু বাকি জায়গায় কি পুরোপুরি সফলতা এসেছে। চার বছরে নিজেদের সাফল্য -ব্যর্থতার ব্যাখ্যা দিয়েছেন বিসিবি সভাপতি।

৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে ক্রিকেট বোর্ডের পরবর্তী নির্বাচন। আগামীতে বাংলাদেশে ক্রিকেটকে এগিয়ে নেয়া নির্বাচিত কমিটির জন্য চ্যালেঞ্জিং হবে বলে জানিয়েছেন পাপন। টেস্ট মর্যাদা পাওয়ার পর বাংলাদেশ শুধু একবারই ভারতের আমন্ত্রণ পেয়েছে। তাও একটি মাত্র টেস্ট ম্যাচের জন্য। তবে আগামী দুই বছরের মধ্যে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত যাবে বাংলাদেশ দল। আবারও বিসিবি’র দায়িত্ব নিলে বাংলাদেশের ক্রিকেটের অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার কথা জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

শেয়ার করুন।