কোন ঘটনা ন্যায়সঙ্গত না হলে ম্যাজিস্ট্রেটের তদন্ত অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা

0

মাদকবিরোধী অভিযানে কোন ঘটনা ন্যায়সঙ্গত না হলে– নির্বাহী ম্যাজিস্ট্রেটের তদন্ত অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্ণিকাট সকালে দেখা করতে এলে– তিনি একথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন পর্যন্ত ১৩ হাজার মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় মার্কিন রাষ্ট্রদূত বলেন, মাদকের উৎস বন্ধ না করে– মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান ফলপ্রসু হয় না। অভিযুক্ত প্রত্যেককে আইনের আওতায় আনা উচিত বলে মনে করেন তিনি।

মাদকের বিরুদ্ধে সাম্প্রতিক অভিযানে এ পর্যন্ত শতাধিক নিহত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, এদের বেশিরভাগই মাদক ব্যবসায়ী ও যোগানদাতা। কিন্তু শনিবার রাতে টেকনাফের একরামুল হকসহ বেশ কিছু ঘটনা বিতর্কের সৃষ্টি করেছে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে। মার্কিন রাষ্ট্রদূত বার্ণিকাট স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, নিহতদের আইনের অধিকার পাওয়ার সুযোগ ছিলো কি না। তাছাড়া মুল অপরাধী ও উৎসের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,পাঁচটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনার সময় আক্রান্ত হয়ে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ীরা নিহত হচ্ছে। তবে এর কোন ব্যতয় হলে যথাযথ তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হবে। তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জোসেফের আবেদনের প্রেক্ষিতে রাষ্ট্রপতি ১ বছর সাজ মওকুফ করেছেন এবং চিকিৎসা নিতে সে বিদেশে গিয়েছে বলে জানান আসাদুজ্জামান খান।

শেয়ার করুন।

উত্তর দিন