কোনো সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময়ের জন্য বিভিন্ন রাজনৈতিক দলকে চিঠি দেয়া হবে

0

নির্বাচন নিয়ে কোনো সংলাপ নয়, বিজয় পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্য সব রাজনৈতিক দলকে চিঠি দেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, সাম্প্রদায়িক শক্তিকে আশ্রয় দেয়ায় নির্বাচনে জনগণ বিএনপিকে প্রত্যাখান করেছে।

জাতীয় নির্বাচনে ভুমিধ্বস বিজয় উদযাপনে ১৯ জানুয়ারি ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন দল। এই মহাসমাবেশে গণতন্ত্রের পক্ষের সব শক্তি ও মানুষকে সম্পৃক্ত করতে চায় তারা।

এ কর্মসূচি সফল করতে বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রস্ততি সভায় কেন্দ্রীয় নেতারা বলেন, সাংগঠনিক দুর্বলতা কাটিয়ে ঐক্যবদ্ধ হয়ে সামনের দিনগুলোতে জনস্বার্থে কাজ করতে হবে। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, গণতান্ত্রিক বিশ্ব যে নির্বাচনকে স্বাগত জানিয়েছে তা নিয়ে আবারো সংলাপের চিন্তা হাস্যকর।

এদিকে সকালে ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণ সভায় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, এবারের নির্বাচনে প্রমাণিত হয়েছে যে, এদেশে সাম্প্রদায়িক শক্তি আর মাথা তুলে দাঁড়াতে পারবে না। বিরোধী জোট ভুল স্বীকার না করে চক্রান্তের পথে হাঁটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

এছাড়া ভোলায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদের মন্তব্য, সংখ্যায় কম হলেও সংসদে না এলে আবারও বিএনপি ভুল করবে।

কর্মীদেরকে বিজয় আর শক্তির দাপট নয়, জনগনের প্রতি আরো বিনয়ী হয়ে তাদেরকে সাথে নিয়ে সব ষড়যন্ত্র মোকাবেলার নির্দেশ দেন আওয়ামী লীগ নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন