কোটা বাতিলের প্রজ্ঞাপন সংক্রান্ত চিঠি প্রধানমন্ত্রীর কার্যালয়ে

0

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম জানিয়েছেন, সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রজ্ঞাপন সংক্রান্ত চিঠি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। শিগগির এই প্রজ্ঞাপন জারি করা হবে বলে আশা করেন তিনি। আর বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানিয়েছেন, প্রধানমন্ত্রী সংসদে কোটা বাতিলের যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা যথাসময়েই বাস্তবায়িত হবে।

সোমবার সচিবালয়ে নতুন কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক হয়। এ বৈঠকে নির্ধারিত আলোচ্যসূচির বাইরে গুরুত্ব পায় কোটাবিরোধীদের চলমান আন্দোলন ইস্যুটি। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের দফায় দফায় আল্টিমেটাম ও অবস্থানে শাহবাগ এলাকা অচল, এমন খবরে কিছুটা ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে বৈঠকের সিদ্ধান্ত নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। এক প্রশ্নের জবাবে তিনি জানান, প্রধানমন্ত্রীর ঘোষণার পর সরকারি চাকরিতে কোটা নিয়ে শিগগির সিদ্ধান্ত হবে।

সামারি অলরেডি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে (প্রধানমন্ত্রীর কার্যালয়ে) চলে গেছে, হয়ত আমরা শিগগিরই সিদ্ধান্ত পাব ইনশাল্লাহ। তবে এখনও কমিটি গঠনের কোনো প্রজ্ঞাপন পাইনি জানিয়ে শফিউল বলেন,হয়ত হয়ে যাবে খুব তাড়াতাড়ি।

পরে বাণিজ্য মন্ত্রণালয়ে ভিডিও কনফারেন্সে শ্রীমঙ্গল চা-নিলামকেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানান, কোটা সংস্কার বিষয়ে গ্রহণযোগ্য ও বাস্তবসম্মত সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। এতে স্বাধীনতাবিরোধীদের পরিবারের সদস্যরা সরকারী চাকরীতে সুযোগ পাবে না, এমন আদেশ আসারও সম্ভাবনার কথা উল্লেখ করেন তিনি।

 

শেয়ার করুন।

উত্তর দিন