কেউ যাতে জোর করে ভোটকেন্দ্র দখল করতে না পারে

0

অতীতের মতো আগামী নির্বাচনে কেউ যাতে জোর করে ভোটকেন্দ্র দখল করতে না পারে– সেজন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন, জাতীয় পার্টি চেয়ারম্যান- হুসেইন মুহম্মদ এরশাদ। সকালে রাজধানীর পূর্বাচলে বসুন্ধরা কনভেনশন সেন্টারে, দু’দিনের ডিজিটাল নির্বাচনী প্রচারণা সম্পর্কে নেতা-কর্মীদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করে তিনি একথা বলেন। দেশে প্রথমবারের মতো জাতীয় পার্টি উন্নত বিশ্বের আদলে প্রযুক্তি নির্ভর প্রচারণা কার্যক্রম চালাতে যাচ্ছে বলে জানিয়েছে দলটি।

দেশের বিভিন্ন জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের কয়েক হাজার নেতাকর্মীকে নির্বাচনী প্রচারণায় প্রযুক্তির ব্যবহার সম্পর্কে ধারণা দিতে আয়োজন করা হয় দু’দিনের এই অনুষ্ঠান। উন্নত দেশগুলোর মতো এদেশেও প্রথমবারের নির্বাচনী প্রচার কাজে প্রযুক্তির ব্যবহার করতে যাচ্ছে জাতীয় পার্টি।

দলীয় ও পার্টি চেয়ারম্যানের জন্য আলাদা দু’টি ওয়েবসাইট, অ্যাপস এবং মোবাইল ফোনের মাধ্যমে– এই প্রচারণা চালানো হবে। এর মধ্যদিয়ে, ভোটার ও দলীয় নেতাকর্মীদের তথ্য আদান-প্রদান এবং দলীয় কার্যক্রম তুলে ধরা হবে। এতে আগামী নির্বাচনে জাতীয় পার্টি তার লক্ষ্যে পৌঁছাতে পারবে বলে জানালেন, দলটির নীতি নির্ধারকরা।

কর্মশালার উদ্বোধন করে তিন’শ আসনে নির্বাচনের লক্ষ্যে নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়ে এরশাদ বলেন, তাঁর হাতে কারো রক্তের দাগ নেই। তাই আগামী নির্বাচনে দেশের জনগণ জাতীয় পার্টিকেই ভোট দেবে।

জাতীয় পার্টি আর কখনো কারো ক্ষমতায় যাবার সিঁড়ি হবে না বলে আবারো জোর ঘোষণা দেন।

জিটিটাল নির্বাচনী প্রচারণায় তিন কোটিরও বেশি নতুন ভোটারদের কাছে দলটির অর্তীত কর্মকান্ড এবং অঞ্চলভেদে মানুষের সংস্কৃতি ও চেতনা তুলে ধরা হবে।

শেয়ার করুন।

উত্তর দিন