কুড়িগ্রামে একটি ভাঙা সেতুর কারণে দুর্ভোগ পড়েছে দুই ইউনিয়নের প্রায় ৭০ হাজার মানুষ

0

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় একটি ভাঙা সেতুর কারণে দুর্ভোগ পড়েছে দুই ইউনিয়নের প্রায় ৭০ হাজার মানুষ। ৫ বছর আগে বন্যায় সেতুটি ক্ষতিগ্রস্ত হলে যানবাহন চলাচল ও পণ্য পরিবহন বন্ধ হয়ে যায়। এ অবস্থায় সেতুর উপর দিয়ে জীবনের ঝুকি নিয়ে চলাচল করছে এলাকাবাসী।

৩০ বছর আগে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেল ঝাকুয়াবাড়ী গ্রামে ডিগডারী বিলের উপর ৫০ ফুট সেতু নির্মাণ করা হয়। ৫ বছর আগে বন্যায় সেতুটি ক্ষতিগ্রস্ত হলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এখন সেতুর উপর দিয়ে পায়ে হেঁটে চলাই মুশকিল হয়ে পড়ে। এখন ৫ কিলোমিটার বেশি পথ ঘুরে যেতে হচ্ছে জেলা শহরসহ বিভিন্ন জায়গায়।

সেতুর ওপর দিয়ে কোন যানবাহন চলাচল করতে না পারায় বিপাকে পড়েছেন স্থানীয় কৃষকরা। এই সেতুর ওপর দিয়ে ঝুঁকি নিয়ে অনেক শিক্ষার্থী স্কুল কলেজে গেলেও অনেকে বিকল্প পথে যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানে। শিগগিরই সেতুটি নির্মাণের দাবী জানিয়েছেন ভিতরবন্দ ইউনিয়নের এই সাবেক চেয়ারম্যান।

সেতু পুর্ণনির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানালেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের এ কর্মকর্তা। সেতুটি নির্মাণে দ্রুত পদক্ষেপ নিবে সংশ্লিষ্ট বিভাগ, এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

শেয়ার করুন।

উত্তর দিন