কিশোর গ্যাং নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্তক রয়েছে

0

কিশোর গ্যাং নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্তক রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আর ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া হুশিয়ারি দিয়ে বলেছেন, রাজধানী ঢাকায় কিশোর গ্যাং কালচার ধরে ধরে নিশ্চিহ্ন করা হবে। আশুরা উপলক্ষে রাজধানীতে রক্তাক্ত তাজিয়া মিছিল, আগুণ-তরবারি বহন নিষিদ্ধ করা হয়েছে। রাজধানীতে আলাদা অনুষ্ঠানে তারা এসব কথা বলেন।

নাইন স্টার, ডিসকো বয়েজ, স্টার বন্ড,, জুম্মন, চান-জাদু (জমজ ভাই) গ্যাং, ‘ডেভিল কিং ফুল পার্টি, ভলিয়ম টু, ভাণ্ডারি ও ঈগলসহ ভিন্ন নামে রাজধানীতে সক্রিয় কিশোর গ্যাং। পার্টি করা, হর্ন বাজিয়ে প্রচণ্ড গতিতে মোটরসাইকেল চালানো ও রাস্তায় মেয়েদের উত্ত্যক্ত করাসহ ছিনতাই এমনকি ধর্ষণ ও খুনের সাথে জড়িয়ে পড়ছে তারা। গেল একমাসে কিশোর গ্যাং-কালচারের জড়িত কমপক্ষে পাঁচশ সদস্যকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ভয়ংকর হয়ে ওঠা এসব কিশোর গ্যাং নিয়ে, নড়েচড়ে বসেছে প্রশাসন। মিরপুর পুলিশ স্টাফ কলেজে মাদক সন্ত্রাস নির্মূলে করণীয় নিয়ে এক সেমিনারে অংশগ্রহণ শেষে, কিশোরগ্যাং নিয়ে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে, লালবাগ হোসনি দালান ইমামবাড়ায় পবিত্র আশুরা সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে গিয়ে, কিশোর গ্যাং নিয়ে হুশিয়ারি দেন ডিএমপি কমিশনার।

আশুরা উপলক্ষে নেয়া নানা পরিকল্পনার কথাও ঘোষণা করেন আসাদুজ্জামান মিয়া।

শেয়ার করুন।

উত্তর দিন