কাল থেকে নির্বাচনী যাত্রা শুরু করতে যাচ্ছে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’

0

কাল সিলেট থেকে নির্বাচনী যাত্রা শুরু করতে যাচ্ছে নতুন রাজনৈতিক জোট ‘জাতীয় ঐক্যফ্রন্ট’। হযরত শাহজালাল ও শাহপরান (র:) এর মাজার জিয়ারত ও সমাবেশের মাধ্যমে নির্বাচনী কার্যক্রম শুরু হবে। তবে সিলেটে বিএনপি ছাড়া নতুন এই জোটের শরীক দলগুলোর কোন দৃশ্যমান রাজনৈতিক কর্মকান্ড চোখে পড়েনি। আর আওয়ামী লীগের দাবি, সিলেটের রাজনীতিতে প্রভাব ফেলার সক্ষমতা নেই নতুন এই ফ্রন্টের। অন্যদিকে, সমাবেশস্থলের পাশেই লিফলেট বিতরন কর্মসূচি দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

২৩ অক্টোবর সিলেটে সমাবেশের অনুমতি চাইলেও নিরাপত্তার অজুহাতে একদিন পর ২৪ অক্টোবর ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমতি দেয় প্রশাসন। আগামী নির্বাচনকে সামনে রেখে গঠিত এই জোটের রাজনৈতিক কার্যক্রম বুধবার সিলেটের এই কর্মসূচির মধ্যদিয়েই শুরু হবে।

তবে নতুন এই জোটের দলগুলোর মধ্যে বিএনপি ছাড়া অন্য কোন দলকে মাঠের রাজনীতিতে সক্রিয় থাকতে দেখা যায়নি। ঐক্যফ্রন্টের নেতাদের সফরকে ঘিরে উজ্জীবিত হওয়ার চেষ্টা করছে শরিকদলগুলো।

ঐক্যফ্রন্টের ৭ দাবি ও ১১ দফা লক্ষ্য ব্যাপক সাড়া ফেলেছে তৃনমূলে– দাবি সিলেট বিএনপির। আর ভোটের মাঠে ঐক্যফ্রন্ট গুরুত্বহীন বলেই মনে করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

এদিকে ঐক্যফ্রন্টের সমাবেশের দিনে সিলেটে সরকারের উন্নয়ন প্রচারণার লিফলেট বিতরণ কর্মসুচি দিয়েছে আওয়ামী লীগ। জাতীয় ঐক্যফ্রন্টের সভাস্থল রোজিট্রারি মাঠ থেকে মাত্র ৫ গজের মধ্যেই কোর্ট পয়েন্টে ক্ষমতাসিন দলের কর্মসূচি দিলেও কোন সংঘাতের শঙ্কা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন