কাল গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ

0

কাল গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ। দেশের সবচেয়ে বড় এ সিটি কর্পোরেশনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট নেয়া হবে। পছন্দের প্রার্থীকে ভোট দিতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন গাজীপুরবাসী। এরইমধ্যে বিভিন্ন কেন্দ্রের নির্বাচনী কর্মকর্তাদের হাতে তুলে দেয়া হয়েছে ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম। প্রস্তুত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও।

গত ১৫ মে খুলনা সিটি নির্বাচন নিয়ে কিছুটা অস্বস্তিতে থাকা নির্বাচন কমিশন, গাজীপুরে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট আয়োজনে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে। নির্বাচন শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১৫ হাজার সদস্য মোতায়েন করা হচ্ছে। ইতোমধ্যে নগরীর বিভিন্ন স্থানে টহল দিতে শুরু করেছে, রেব, পুলিশ ও বিজিবি সদস্যরা।

নির্বাচন শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কেন্দ্র সংশ্লিষ্টদের আলাদা নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জামাদি সরবরাহ করা হয়েছে।

প্রিজাইডিং অফিসাররা জানান, কমিশন থেকে নেয়া নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক। পোলিং এজেন্টদের প্রশিক্ষণও দেয়া হয়েছে যথাযথভাবেই।

এবারই প্রথম ভোট গ্রহণের তথ্য তাৎক্ষণিকভাবে জানার ব্যবস্থা নেয়া হয়েছে। প্রিজাইডিং কর্মকর্তারা মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে দু’ঘণ্টা পরপর প্রয়োজনীয় সার্বিক তথ্য নির্বাচন কমিশনকে জানাবেন।

শেয়ার করুন।

উত্তর দিন