কাঁচাবাজারে শীতের আগাম সবজি আসতে শুরু করায় গেল সপ্তার চে’ দাম আরো খানিকটা কমেছে

0

রাজধানীর কাঁচাবাজারে শীতের আগাম সবজি আসতে শুরু করায়, গেল সপ্তার চে’ দাম আরো খানিকটা কমেছে। কিন্তু দেশজুড়ে বিরূপ আবহাওয়া আর ইলিশ ধরা বন্ধের অজুহাতে সব ধরণের মাছের দাম বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা। ক্রেতাদের অভিযোগ, মহাখালী কাঁচাবাজারের মাছের দাম, সবসময়ই অন্য বাজারের চে’ বেশি। তবে স্থিতিশীল রয়েছে মাংসের বাজার।

পাইকারি বাজারের চে’ মহাখালীর কাচাঁবাজারে কাচাঁ মরিচ বিক্রি হচ্ছে প্রায় দ্বিগুণ দামে। এখানে প্রতি কেজি কাচামরিচ ৮০ টাকা, আর বেগুন, করলা পটল চিচিঙ্গা ঢেরশসহ সব ধরণের সবজির দাম প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকা। শীতের আগাম সবজি ফুলকপি-বাধাঁ কপি আকার ভেদে প্রতি পিস ৫০ থেকে ৬০, শিম ১২০ লাউ ৫০ টাকায় বিক্রি করছে ব্যবসায়ীরা। পাইকারি বাজারের চে’ এখানে সবজির দাম বেশি বলে দাবি ক্রেতাদের।

এদিকে বৈরি আবহাওয়া ও ইলিশ ধরা বন্ধের অযুহাতে রুই কাতলা ৪ শ থেকে সাড়ে ৪ শ এবং মলা পাবদা বাতাশি সহ সব ধরণের ছোট মাছ কেজি প্রতি ৬ শ থেকে সাড়ে ৬ শ টাকায় বিক্রি হচ্ছে। দাম বেশির জন্য সঠিক মনিটরিংয়ের অভাবকে দুষলেন ক্রেতারা। এছাড়া সরকারের বেধে দেয়া সাড়ে ৪শতে গরু ও সাড়ে ৭ শতে খাসি এবং ১৪০ টাকায় ব্রয়লার মুরগী বিক্রি করছে ব্যবসায়ীর।

শেয়ার করুন।

উত্তর দিন