চলতি সপ্তাহেই ঘোষণা হতে পারে রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের তফসিল

0

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া আসনটিতে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আগস্টের শেষ সপ্তাহে। এমনটাই জানিয়েছে নির্বাচন কমিশন। এদিকে, নগরীর প্রধান সড়ক থেকে শুরু করে পাড়া মহল্লায় শোভা পাচ্ছে পোস্টার, ব্যানার ও ফেষ্টুন। প্রধান রাজনৈতিক দলগুলোর মনোনয়ন প্রত্যাশীদের পদচারণায় মুখর পুরো নগরী।

গেলো ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু পর রংপুর-৩ সংসদীয় আসনটি শূন্য ঘোষনা করে নির্বাচন কমিশন। আগস্টের শেষ সপ্তাহে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা হতে পারে বলেও জানায় নির্বাচন কমিশন। ৫ম ও ৬ষ্ট জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী বিপুল ভোটে পরাজিত হলেও জোটগত নির্বাচনে কখনই প্রার্থী দিতে পারেনি দলটি। তাই চলতি উপ-নির্বাচনে প্রার্থীতা পেতে মাঠে বেশ ক’জন প্রার্থী।

বেশিরভাগ সময়ই এ আসনটিতে প্রতিনিধিত্ব করেছেন প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। তাই প্রিয় নেতার স্মৃতি ধরে রাখতে আর এরশাদ ভক্তদের ভালবাসার প্রতি শ্রদ্ধা রাখতে স্থানীয় প্রার্থীর দাবী তৃণমুল নেতাদের। এদিকে, প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য হ্ওয়া আসনটি ত্যাগী ও পরিছন্ন একজন কর্মীর কাঁধে তুলে দেয়ার কথা জানিয়েছেন দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

শেয়ার করুন।

উত্তর দিন