একাদশ সংসদ নির্বাচনের রোডম্যাপ চূড়ান্ত করেছে ইসি

0

আগামী সংসদ নির্বাচনের ‘রোডম্যাপ’ চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন। রোডম্যাপ অনুসারে, আগামী ৩১ জুলাই থেকে সুশীল সমাজের সাথে এবং অগাস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ‘সংলাপে’ বসবে কমিশন। বিকেলে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে, নির্বাচন কমিশন সচিব– মোহাম্মদ আব্দুল্লাহ ‘নির্বাচনী রোডম্যাপে’র বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান– ভোটারতালিকা হালনাগাদ, আইন সংশোধন ও সীমানা নির্ধারণসহ সাতটি বিষয় বিবেচনায়– ঘোষিত রোডম্যাপ বাস্তবায়নে কাজ করবে, নির্বাচন কমিশনারদের নেতৃত্বে চারটি কমিটি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনো বছর দেড়েক বাকি থাকলেও, সারাদেশের মানুষের এখন আগ্রহের কেন্দ্রবিন্দু– সবদলের অংশগ্রহণে সুষ্ঠু ভোট আয়োজন।

এমন বাস্তবতায়, রোববার নির্বাচন কমিশনের শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতিতে, আগামী নির্বাচনের রোডম্যাপ চূড়ান্ত করলেন, প্রধান নির্বাচন কমিশনার- কে এম নুরুল হুদা। পরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে, নির্বাচন কমিশন সচিব জানান, সীমানা নির্ধারণ, ভোটার তালিকা হালনাগাদসহ সাতটি বিষয় গুরুত্ব দিয়ে– চারটি কমিটি এই রোডম্যাপ বাস্তবায়নে কাজ করবে।

সুষ্ঠু নির্বাচন আয়োজনে, রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপের বিষয়টি নিয়েও কথা বলেন তিনি। যথা সময়ে– নির্বাচনী আইনের প্রয়োজনীয় সংশোধন করার পাশাপাশি আগামী নির্বাচনে আলোচিত ‘ইভিএম পদ্ধতি’ থাকবে না বলেও জানান, সচিব মোহাম্মদ আব্দুল্লাহ।

শেয়ার করুন।

উত্তর দিন