একটি চক্র দেশের গণতান্ত্রিক ধারা আর উন্নয়নকে মানতে পারছে না

0

একটি চক্র দেশের গণতান্ত্রিক ধারা আর উন্নয়নকে মানতে পারছে না, তারা দেশে অস্বাভাবিক পরিস্থিতির সৃস্টি করতে চায় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সরকার গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রেখে উন্নয়ন করে দেশকে এগিয়ে নিতে চায় বলেও জানান তিনি। বিকেলে গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির বৈঠকে এ সব কথা বলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাকৃতিক দুর্যোগ নিয়ে চিন্তা না করতে দেশবাসির প্রতি আহ্বান জানান সরকার প্রধান। সব ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে সবার দায়িত্ব ভাগ করে দেয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

শোকাবহ আগস্টের কর্মসূচি, জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপনসহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে গণভবনে বৈঠকে বসেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির সদস্যরা । এতে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা দিক নির্দেশনা দেন।

বৈঠকে সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি বলেন, সব ষড়যন্ত্রকে মোকাবেলা করে মানুষের কল্যাণে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়েছে বর্তমান সরকার। নিয়মতান্ত্রিকভাবে পরিকল্পনা বাস্তবায়ন করার কারণেই বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

তবে একটি চক্র দেশে গণতান্ত্রিক ধারা আর এই উন্নয়নকে মেনে নিতে পারে না বলেও অভিযোগ করেন আওয়ামী লীগ সভাপতি। সব ধরনের দুর্যোগ মোকাবেলা করতে সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে বলেও জানান বঙ্গবন্ধু কন্যা। দলকে সাংগঠনিকভাবে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদেরকে নির্দেশনার পাশাপাশি উপদেষ্টা মন্ডলীর সদস্যদেরকে আরও সক্রিয় হওয়ার তাদিগ দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

শেয়ার করুন।

উত্তর দিন