উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সারাদেশে উদযাপিত হয় জন্মাষ্টমী

0

উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সারাদেশে উদযাপিত হয় জন্মাষ্টমী। বিভিন্ন স্থানে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বন্দর নগরী চট্টগ্রামে শুভ জন্মাষ্টমী উপলক্ষে নগরীর জেমসন হলের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জি, চট্টগ্রামের পুলিশ কমিশনার মাহবুবুর রহমানসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন ।

জন্মাষ্টমী উপলক্ষে বরিশালনগরীর পুলিশ লাইন মোড় থেকে শোভাযাত্রার আয়োজন করা হয়। সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল ইসলাম লিটু, ধর্মরক্ষিণী সভার সাধারণ সম্পাদক মৃণাল কান্তি সাহাসহ অনেকে অংশ নেন।

খুলনায় মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। এ সময় বিভিন্ন এলাকা থেকে আসা নারী-পুরুষ ও শিশুরা ভগবান শ্রীকৃষ্ণের বিভিন্ন রূপের কাল্পনিক প্রতিকৃতিতে সাজসজ্জ্বা করে শোভাযাত্রায় অংশ নেয়।

ময়মনসিংহে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সর্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে শহরের দূর্গাবাড়ি মন্দির প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজশাহী মহানগর শাখার উদ্যোগে সাহেব বাজার জিরো পয়েন্টে হুনুমানজির আখড়ার মন্দির প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক ঘুরে পূনরায় সেখানে গিয়ে শেষ হয়।

বগুড়ায় শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। বগুড়া জেলা প্রশাসন ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট বগুড়ার আয়োজনে শহরের জিলা স্কুল মাঠ থেকে শোভাযাত্রাটি বের করা হয়।

সারাদেশের মত দিনাজপুরের বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে জন্মাষ্টমী। এ উপলক্ষে বিরলে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

ফরিদপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে।

গাজীপুরের বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে শ্রীকৃষ্ণের জন্মামাষ্টমী পালিত হয়েছে।

বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভাসহ ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে গোপালগঞ্জে হিন্দু ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে।, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, কেন্দ্রীয় কালীবাড়ীসহ বিভিন্ন সংগঠন শোভাযাত্রার আয়োজন করে।

কিশোরগঞ্জে উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয়েছে জন্মাষ্টমী। জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী ও পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদের নেতৃত্বে শহরের কালীবাড়ি এলাকা থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

এছাড়া কুড়িগ্রাম,পাবনা, পিরোজপুর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, নেত্রকোনা, মৌলভীবাজার, ভৈরব, মুন্সিগঞ্জ, মেহেরপুর ও পটুয়াখালিতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী বর্নাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন