উপ-নির্বাচনের তফসিল ঘোষণা হলেও আচরণ বিধি মানছেন না রংপুর-৩ আসনের মনোনয়ন প্রত্যাশীরা

0

উপ-নির্বাচনের তফসিল ঘোষণা হলেও আচরণ বিধি মানছেন না রংপুর-৩ আসনের মনোনয়ন প্রত্যাশীরা। নিয়ম নীতির তোয়াক্কা না করেই পুরো নগরীতে রং বেরঙের পোস্টার, ব্যানার ও বিলবোর্ড ঝুলিয়ে রেখেছেন তারা। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রার্থীদের সতর্ক করা হলেও কোন কাজেই আসছে না সতর্ক বার্তা। তবে দ্রুত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর শূন্য হওয়া রংপুর-৩ আসনটিতে শুরু হয়েছে মনোনয়ন প্রত্যাশীদের প্রতিযোগিতা। নগরীর প্রধান সড়ক থেকে শুরু করে পাড়া-মহল্লায় শোভা পাচ্ছে রং বেরঙের পোস্টার, ব্যানার ও বিল বোর্ড। তফসিল ঘোষণার পর, প্রচারণা সামগ্রী সরিয়ে ফেলার কথা থাকলেও নির্বচনী আচরণবিধি মানছেন না কেউই। বিধি অনুযায়ী প্রতীক বরাদ্দের পর প্রচার-প্রচারণার কথা থাকলেও ভিন্ন চিত্র বিরাজ করছে এখানে।

রিটার্নিং কর্মকর্তা বলছেন, পোস্টার, ফেস্টুন সরানোসহ নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে দ্রুত পদক্ষেপ নেয়া হচ্ছে। আইন প্রয়োগে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন। নির্বাচনী পরিবেশ উৎসব মুখর রাখতে প্রার্থী ও নির্বাচন কমিশনকে আন্তরিক হওয়ার দাবি জানিয়েছে মহানগর সুজন সভাপতি। আগামী ৫ অক্টোবর ইভিএমের মাধ্যমে এই আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।

শেয়ার করুন।

উত্তর দিন