উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপ নির্বাচনে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে

0

ঢাকা’র দুই সিটি কর্পোরেশনে নবগঠিত ওয়ার্ড এবং উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপ নির্বাচনে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেন এই নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আবুল কাশেম। এ সময় প্রার্থীদেরকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার তাগিদ দেন তিনি। এদিকে প্রতিক বরাদ্দের আগেই আচরণবিধি লংঘনের অভিযোগ করেছেন কিছু প্রার্থী।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে শূণ্য আসন, রাজধানীর দুই সিটি কর্পোরেশনের নতুন গঠিত ৩৬টি ওয়ার্ড এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের দু’টি ওয়ার্ডের শূণ্য পদে নির্বাচন ২৮ ফেব্রুয়ারি। প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ করেন নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব এবং এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম।ঢাকা উত্তরের মেয়র পদে একজন স্বতন্ত্র এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের আতিকুল ইসলামসহ প্রার্থী হয়েছেন পাঁচ জন। প্রতিক বরাদ্দের সাথেই নির্বাচনী প্রচার শুরুর ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা। পাশাপাশি নির্বাচনী আচরণবিধি মেনে চলারও তাগিদ দেন তিনি।

মেয়র পদের পর প্রতিক বরাদ্দ দেয়া হয় ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের। তবে, কয়েক প্রার্থীর বিরুদ্ধে প্রতিক বরাদ্দের আগেই নির্বাচনী অফিস স্থাপন এবং প্রচার শুরুর অভিযোগ করেন প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা। এদিকে, উত্তরের মত ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের নবগঠিত ওয়ার্ডগুলোতেও প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ করা হয়।

শেয়ার করুন।

উত্তর দিন