ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সারাদেশে জশনে জুলুস ও শোভাযাত্রা

0

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সারাদেশে আলোচনা সভা, জশনে জুলুস ও শোভাযাত্রা করেছে বিভিন্ন সংগঠন। এসব কর্মসূচীতে রাজধানীর রাজপথ হয়ে ওঠে নবীপ্রেমিদের শ্লোগানে মুখরিত। শান্তির ধর্ম ইসলামের সুমহান বার্তা ছড়িয়ে দেয়ার আহবান জানান ইসলামী ব্যক্তিত্বরা।

ইসলাম ধর্মের প্রবর্তক মহানবী হযরত মুহাম্মদ সাঃ এর আগমনের দিনটিকে উৎসবের সাথে পালন করেন নবী প্রেমিক বিভিন্ন তরীকার সংগঠনগুলো। রাজধানীতে অন্যতম বড় জমায়েতের আয়োজন হয় শাহজাহানপুর রেলওয়ে মাঠে।

আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশনের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী’র এ অনুষ্ঠানে যোগ দেন সরকারের বিভিন্ন মন্ত্রী, সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরসহ মাইজভান্ডার শরীফের বর্তমান গদীনশীন পীর। ইসলামের সুমহান আদর্শ ছড়িয়ে দেয়ার আহবান জানান তারা।

এ উপলক্ষে মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভার আয়োজন করে আশেকানে গাউছিয়া মইনিয়া শহীদিয়া। সমাজে হানাহানি বন্ধে নবী’র আদর্শ অনুসরণের তাগিদ দেন গদীনশীন পীর সৈয়দ শহীদ উদ্দিন।

বন্দরনগরী চট্টগ্রামে আয়োজন করা হয় ঐতিহ্যবাহী জশনে জুলুস মিছিল। সিরিকোট দরবার শরীফের শাহাজাদা সৈয়দ মুহুম্মদ হামিদ শাহ্ মাদ্দাজিল্লুহুল আলির নেতৃত্বে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা থেকে বের হয় এই মিছিল। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা লাখো সুন্নী মুসলমান এতে অংশ নেন।

শেয়ার করুন।

উত্তর দিন