আলোচনার মাধ্যমে প্রতিবেশী দেশের সমস্যা সমাধান করতে হবে

0

প্রতিবেশী দেশগুলোর মধ্যে সমস্যা থাকা স্বাভাবিক; তবে তা জনগণের স্বার্থে আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্ষমতাকে ভোগ হিসেবে নয়– জনকল্যাণে কাজ করার কথাও জানান তিনি। বিকেলে প্রধানমন্ত্রী কার্যালয়ে ড. কালাম স্মৃতি আন্তর্জাতিক এক্সেলেন্স অ্যাওয়ার্ড গ্রহণ করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এই পদক জনগণকে উৎসর্গ করার কথাও জানান শেখ হাসিনা।

শেখ হাসিনা; যার হাতে ধরে বাংলাদেশ এগিয়ে চলছে উন্নয়নের শিখরে। সততা, দক্ষতা দিয়ে দেশকে এগিয়ে নেয়ার পাশাপাশি আন্তর্জাতিক শান্তি ও সহযোগিতায়ও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বঙ্গবন্ধু কন্যা। নানা অবদানের স্বীকৃতিস্বরূপ ভারতের সাবেক রাষ্ট্রপতি ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত হন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বঙ্গবন্ধু কন্যার হাতে পদক তুলে দেন ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনালের প্রধান উপদেষ্টা টি পি শ্রীনিবাসন ও সংস্থাটির চেয়ারপারসন শ্রীমতী দীনা দাস।

পুরস্কারটি দেশের জণগনকে উৎসর্গ করে, প্রধানমন্ত্রী বলেন, আগামীতে জনকল্যাণে আরো উৎসাহ যোগাবে। প্রতিবেশি দেশগুলোর মধ্যে সমস্যা সমাধান করলেই জনগণের উন্নয়ন করা সম্ভব বলেও মন্তব্য করেন সরকার প্রধান। তিনি বলেন, দেশের উন্নয়নে কোন বাধাই আটকে রাখতে পারবে না। মানুষের মাঝে স্বচ্ছতা নিশ্চিতের পাশাপাশি উন্নয়ন লক্ষে পৌঁছাতে প্রবৃদ্ধি দু’অংকের কোঠায় নেয়ার কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন