আলাদা ঘটনায় কিশোরগঞ্জে ৩ জনের মৃত্যুদন্ড

0

আলাদা ঘটনায় কিশোরগঞ্জে ৩ জনের মৃত্যুদন্ড দেয়া হয়েছে। এছাড়া সাতজনকে দেয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড। আর ফরিদপুরে জোড়া খুন মামলায় ১৩ জনের যাবজ্জীবন দিয়েছে আদালত। এদিকে, নাটোরের বাগাতিপাড়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মারুফ হাসানকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ও দায়রা জজ আদালত।

কিশোরগঞ্জের হোসেনপুরে বিশ্ববিদ্যালয় ছাত্র এরশাদুল ইসলাম চয়ন হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদন্ড এবং সাত জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়া প্রত্যেক আসামিকে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়। কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম আদালতে এ রায় ঘোষণা করেন।

২০০৫ সালে পারিবারিক বিরোধের জেরে চয়নকে কুপিয়ে ও ছুরিকাঘাতে হত্যা করে প্রতিপক্ষরা।

এদিকে, ফরিদপুরের সালথা উপজেলার নটখোলা গ্রামে গঞ্জর খাঁ ও মোশা মোল্লাকে হত্যার ঘটনায় ১৩ জনকে যাবজ্জীবন সাজা দিয়েছে ফরিদপুরের বিশেষ জজ আদালত। ২০০৩ সালে নটখোলা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে আসামী পক্ষ গঞ্জর খাঁ ও মোশা মোল্লাকে কুপিয়ে হত্যা করেছিলো।

নাটোরের বাগাতিপাড়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মারুফ হাসানকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ও দায়রা জজ আদালত। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মকবুল আহসান এ আদেশ দেন।

নারায়ণগঞ্জের আড়াইহাজারের আনোয়ার হোসেন হত্যা মামলার রায়ে শ্যামল মোল্লা নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে শ্যামলকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার দুপুর ১২টায় নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক শাহ মোহাম্মদ জাকির হাসান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

শেয়ার করুন।

উত্তর দিন