আরেকবার ক্ষমতায় গেলে অর্থনীতিতে বিপ্লব ঘটনানোর প্রতিশ্রুতি দিলেন এরশাদ

0

আরেকবার ক্ষমতায় গেলে– প্রাদেশিক সরকার গঠনসহ দেশের যোগাযোগ ব্যবস্থা এবং অর্থনীতিতে বিপ্লব ঘটনানোর প্রতিশ্রুতি দিলেন, সাবেক রাষ্ট্রপতি- হুসেইন মুহম্মদ এরশাদ। সকালে রংপুরের মিঠাপুকুরে ‘এসএ এগ্রোফিডের ভিত্তিপ্রস্তর স্থাপন’ অনুষ্ঠানে, তিনি একথা বলেন। সালাহউদ্দিন আহমেদের মতো সফল উদ্যোক্তাদের হাত ধরেই– বাংলাদেশ একদিন মালয়েশিয়ার মতো হবে বলে তাঁর আশা। এসময় এসএ গ্রুপ অব কোম্পানিজের কর্নধার- সালাহউদ্দিন আহমেদ, ভবিষ্যতে নতুন কিছু সৃষ্টিকর্ম– দেশবাসীকে উপহার দিয়ে সামগ্রিক অর্থনীতিতে অবদান রাখার প্রতিশ্রুতি দেন।

রংপুরের মিঠাপুকুর থানার জায়গীরহাটে, এসএ গ্রুপ অব কোম্পানিজের হাত ধরে যাত্রা শুরু করলো, আন্তর্জাতিকমানের জার্মান টেকনোলজি সম্পন্ন ‘এসএ এগ্রোফিড’। সকালে এগ্রোফিডের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। এসময় প্রতিষ্ঠানটির সমৃদ্ধি কামনা করে– মোনাজাত করেন তিনিসহ অতিথিরা।

পরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন তারা। সম্পূর্ন জার্মান প্রযুক্তিতে গড়ে উঠতে যাওয়া এই এগ্রোফিডে বাংলাদেশের শ্রমিকদের প্রশিক্ষণ দেবেন জার্মানি প্রশিক্ষকরা। তারা জানান, সেই পরিকল্পনার কথা। পরে প্রধান অতিথির দেয়া বক্তব্যে, এসএ গ্রুপ অব কোম্পানিজের কর্নধার ও তার প্রতিষ্ঠানের নানা উদ্যোগের ভূয়শী প্রশংসা করেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। এসময় তিনি বলেন, সালাহউদ্দিন আহমেদের মতো সফল ব্যক্তিরাই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

আরেকবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে– দেশের সরকার কাঠামোর পরিবর্তন এবং যোগাযোগ ও অর্থনীতিতে ‘বৈপ্লবিক পরিবর্তন’ ঘটানোর প্রতিশ্রুতিও দেন, সাবেক এই রাষ্ট্রনায়ক। মিঠাপুকুরে এসএ এগ্রো ফিডের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে, এসএ গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ জানান, রংপুরের মানুষ বিশেষ করে– হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি তার ভালোবাসা অকৃত্রিম। তাই রংপুর কেন্দ্রিক নেয়া নানা উদ্যোগ তার ভালোবাসার বহিঃপ্রকাশ।

নিজেকে ক্ষুদ্র উদ্যোক্ত দাবি করে এসএ গ্রুপের এই কর্নধার বলেন, সুযোগ পেলে আরো নতুন নতুন সৃষ্টিকর্ম দিয়ে দেশের অর্থনীতিতে অবদান রাখতে চান তিনি। এসএ গ্রুপের প্রধান সমন্বয়ক হাসান মঞ্জুরের উপস্থাপনায় অনুষ্ঠানে, অন্যান্যদের মধ্যে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ বিশিষ্টব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন।

উত্তর দিন