`আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’

0

`আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’- এই শ্লোগানে সারাদেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস। সকালে দুদক কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন এবং দুর্নীতি বিরোধী ফেস্টুন ও পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশন চেয়ারম্যান ইকবাল মাহমুদ। পরে তিনি বলেন, জনগণের সম্পদ লুণ্ঠনকারীরা দেশে-বিদেশে যেখানে থাকুক না কেন, শান্তিতে থাকতে দেবে না দুদক। সরকারি এবং বিরোধী দলসহ সবার ঐক্যবদ্ধ প্রতিরোধ ছাড়া দুদকের একার পক্ষে দুর্নীতির লাগাম টেনে ধরা সম্ভব নয় বলেও জানান ইকবাল মাহমুদ।

জাতীয় সঙ্গীতের সূরের মূর্ছনায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শুরু হয় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপনের আনুষ্ঠানিকতা।

এরপর দুর্নীতি বিরোধী ফেস্টুন এবং শান্তি ও শুভ্রতার প্রতীক পায়রা উড়িয়ে ১৭তম দুর্নীতি বিরোধী দিবসের শুভ উদ্বোধন ঘোষণা করেন দুদক চেয়ারম্যান।

এরপর দুদক মিডিয়া সেন্টারে শুরু হয় দুর্নীতি বিরোধী গণস্বাক্ষর কর্মসূচী। কলম দিয়ে দুর্নীতির বিরুদ্ধে নিজের অঙ্গীকার ব্যক্ত করে গণমাধ্যমের মুখোমুখি হন দুদক চেয়ারম্যান। দুর্নীতিবাজদের জন্য কঠোর সতর্ক বার্তা দেন তিনি।

দশটা ১৫ মিনিটে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের সামনে থেকে দেশজুড়ে একযোগে চলা দুর্নীতি বিরোধী মানববন্ধন কর্মসূচীর উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান। সমাজের বিভিন্ন স্তরে চলমান দুর্নীতির লাগাম টানতে সবার সহযোগীতা চান তিনি।

দুর্নীতি নিয়ন্ত্রণে সোচ্চার ও ঐক্যবদ্ধ প্রতিবাদের কোন বিকল্প নেই, এমন মত দেন দেন ইকবাল মাহমুদ।

শেয়ার করুন।

উত্তর দিন