আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে আর্জেন্টিনার সামনে দাঁড়াতেই পারলো না ইরাক

0

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে আর্জেন্টিনার সামনে দাঁড়াতেই পারলো না ইরাক। ৪-০ গোলে ম্যাচ জিতেছে দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা। অন্য ম্যাচে স্পেন ৪-১ গোলে হারিয়েছে ওয়েলসকে। আর বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ২-২ গোলে ড্র করেছে আইসল্যান্ডের সাথে।

বিশ্বকাপের পর নতুন চেহারায় হাজির হচ্ছে আর্জেন্টিনা। মেসিবিহীন আর্জেন্টিনা কিছুটা রং হারালেও সৌদি আরবে নিজেদের রাঙাতে চেষ্টার ত্রুটি রাখেনি নতুনরা।
প্রতিপক্ষ এশিয়ার ইরাক। শক্তির বিচারে আর্জেন্টিনার চেয়ে যোজন যোজন পিছিয়ে। কেন পিছিয়ে সেটা বোঝাতে বেশি সময় নেন নি মার্টিনেজ। ম্যাচের ১৮ মিনিটে মার্কোসের ক্রস থেকে দারুণ এক হেডে গোল করেন ইন্টার মিলানের স্ট্রাইকার মার্টিনেজ।

১-০ গোলরে লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতি থেকে ফিরে গোলক্ষুধা আরও বেড়ে যায় তাদের। ৫৩ মিনিটে রবার্তো পেরেইরার গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

৮২ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন ডিফেন্ডার পেজেলা। আর ইনজুরি টাইমে আর্জেন্টিনার বড় জয় নিশ্চিত করেন ফ্রাঙ্কো।

অন্তর্বর্তীকালীন নতুন কোচ লিওনেল স্কেলোনির অধীনে ভালোই ছুটছে আর্জেন্টিনা। এ নিয়ে টানা তিন ম্যাচে অপরাজিত তারা। আগামী মঙ্গলবার আর্জেন্টিনার পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিলের সাথে।

বিশ্বকাপের খারাপ সময়কে দূরে ঠেলে লুইস এনরিকের কোচিংয়ে দুরন্ত গতিতে ছুটছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। ওয়েলসের বিপক্ষে খুব সহজেই জয় তুলে নিয়েছে তারা। ৮ মিনিটে অ্যালকাসারের গোলে নিড নেয় স্পেন।

১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রামোস। ১০ মিনিট পর আবারও অ্যালকাসারের গোল।

বিরতি থেকে ফিরে ৭৪ মিনিটে বারত্রার গোলে ৪-০ গোলে এগিয়ে যায় স্পেন। আর ৮৯ মিনিটে স্যাম ভোকস ওয়েলসের হয়ে স্বান্ত্বনাসূচক গোল করেন।

এদিকে অল্পের জন্য আইসল্যান্ডের কাছে পরাজয় থেকে রক্ষা পেলো বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ফরাশিদের হতাশ করে ৩০ মিনিটে এগিয়ে যায় আইসল্যান্ড। ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বিশ্বচ্যাম্পিয়নের চমকে দেয় আইরিশরা।

ম্যাচ যখন শেষ প্রান্তে তখনই ৮৬ মিনিটে নিজেদের সর্বনাশ ডেকে আনে আইসল্যান্ড। হোলমারের আত্নঘাতি গোলে ব্যবধান কমায় ফ্রান্স।

এরপর ৯০ মিনিটে পেনাল্টি পায় বিশ্বচ্যাম্পিয়নরা। আর এমবাপে গোল করলে হাফ ছেড়ে বাঁচে ফ্রান্স।

শেয়ার করুন।

উত্তর দিন