আদালতের রায় নিজেদের পক্ষে গেলে স্বাধীন : ওবায়দুল

0

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আদালতের রায় নিজেদের পক্ষে গেলে স্বাধীন। আর বিপক্ষে গেলে রায়কে প্রভাবিত করা হয়েছে বলে অভিযোগ তোলে বিএনপি। এসময় তিনি জানান, জনগণের স্বার্থ বিবেচনা করেই নির্বাচন কমিশনকে পরামর্শ দিয়েছে আওয়ামী লীগ। আর বিএনপি পরামর্শ দিয়েছে, কেবল ক্ষমতায় যাওয়ার স্বার্থে। রাজধানীর সেতু ভবনে বাস রেপিড ট্রানজিট-বিআরটির নির্মাণ কাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে চুক্তির পরে এসব বলেন তিনি।

রাজধানীর যানজট নিরসনে গাজীপুর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ২০ দশমিক ২০ কিলোমিটার বাস রেপিড ট্রানজিট লেন তৈরি করবে সরকার। এর মধ্যে সেতু বিভাগ কর্তৃপক্ষ তৈরি করবে, ৪ দশমিক ৫ কিলোমিটার এলিভেটেড অংশ। এ লক্ষ্যে চীনের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে চুক্তি সই করেছে সেতু বিভাগ।

চুক্তি শেষে সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। অভিযোগ তোলেন, খালেদা জিয়ার দেশে ফিরে আসা ও গ্রেফতার নিয়ে গুঞ্জন ছড়িয়ে রাজনৈতিক ফায়দার। বিমানবন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে বিএনপির কর্মকান্ডের সমালোচনাও করেন তিনি।

এসময় সংলাপে আওয়ামী লীগের দেয়া বিভিন্ন প্রস্তাবকে নির্বাচন কমিশন ইতিবাচক ও জনগুরুত্বপূর্ন হিসেবে নিয়েছে বলেও দাবি করেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের অবস্থান নিয়ে কিছু গণমাধ্যম বিভ্রান্তি ছড়িয়েছে দাবি করে তিনি জানান, নির্বাচনে সেনা মোতায়েনের বিরুদ্ধে নয় আওয়ামী লীগ

শেয়ার করুন।