আট জুনের মধ্যে মহাসড়কের সকল মেরামত কাজ শেষ করার নির্দেশ

0

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আট জুনের মধ্যে মহাসড়কের সকল মেরামত কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সকালে মুন্সিগঞ্জের গজারিয়ায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময় সভায়, তিনি এই নির্দেশ দেন। ঈদের আগে চারদিন ও পরের চারদিন সারাদেশে সিএনজি স্টেশন ২৪ ঘন্টা খোলা রাখা হবে বলেও জানান সেতুমন্ত্রী।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট নিরসন এবং আসন্ন ঈদযাত্রা নির্বিঘ্ন করতে, মহাসড়কের টোলপ্লাজা ব্যবস্থাপনায় সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের নিয়ে এই মতবিনিময় করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। মুন্সিগঞ্জের গজারিয়ায় দ্বিতীয় মেঘনা সেতুর নির্মাণ সাইটে আয়োজিত সভায়, স্থানীয় জনপ্রতিনিধি, সড়ক বিভাগের উর্দ্ধতন কর্মকর্তা, ডিআইজি, জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা অংশ নিয়ে যানজটের কারণ তুলে ধরেন। এসময় মন্ত্রী, ঈদে ঘরমুখী মানুষের যাত্রায় স্বস্তি আনতে সকল প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। যানবাহন বিকল হলে– তার দ্রুত সরিয়ে নিতে পর্যাপ্ত রেকারের ব্যবস্থা করতে বলেন তিনি।

আগামী ডিসেম্বরের মধ্যে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের যানজট সহনীয় পর্যায়ে আসবে দাবি করে– উল্টো পথে গাড়ি চালালে ব্যবস্থা নিতে হাইওয়ে পুলিশকে নির্দেশ দেন কাদের। ঈদে যানজট নিরসনের প্রস্তুতি উপলক্ষ্যে, আগামী ২৫ মে ঢাকা-সিলেট ও ২৭ মে কুমিল্লা-চট্টগ্রাম অঞ্চলের সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

শেয়ার করুন।

উত্তর দিন