আজ নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0

জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে যাত্রা করবেন আজ। স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে নিউইয়র্কের উদ্দেশে মন্ট্রিল ত্যাগ করবেন তিনি। ফ্লাইটটি বিকেল তিনটায় নিউইয়র্কের লা গার্ডিয়া বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। এবারের জাতিসংঘ অধিবেশনে বিশ্বব্যাপী জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবিলা, অভিবাসী-শরণার্থী সংকট সবচেয়ে গুরুত্ব পাবে বলে জানিয়েছেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

বাংলাদেশের ইতিহাসে টানা আটবার জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে যাচ্ছেন প্রধানমস্ত্রী শেখ হাসিনা। ২১ সেপ্টেম্বর এবারের মূল অধিবেশনে বাংলায় ভাষণ দেয়া ছাড়াও ছ’টি সাইডলাইন বৈঠকে যোগ দেবেন তিনি। এছাড়া বিশ্বনেতাদের সাথে দ্বিপাক্ষিক বৈঠকের কর্মসূচিও রয়েছে তাঁর। পাশাপাশি অভিভাসন সংক্রান্ত একটি বৈঠকে যৌথভাবে সভাপতির দায়িত্বও পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শরনার্থী বিষয়ক এই সামিটে যোগ দেবেন– মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

জাতিসংঘের সাধারণ অধিবেশনের ভাষণে বাংলাদেশের অগ্রগতি, শিক্ষা ও নারীর ক্ষমতায়, স্বাস্থ্য, গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার বিস্তারিত তুলে ধরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া জঙ্গিবাদ মোকাবিলায় তাঁর সরকারের অবস্থান তুলে ধরবেন তিনি। এবারের সফরে, মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের ব্যবসায়ীদের যৌথ বৈঠকেও যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন