আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনশ’ আসনেই প্রার্থী দেবে জাতীয় পার্টি

0

আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনশ’ আসনেই প্রার্থী দেবে জাতীয় পার্টি। এজন্য এখন থেকেই নির্বাচনের প্রস্তুতি নেয়ার ঘোষণা দিয়েছে দলটি। দুপুরে রাজধানীর বনানীতে দলের চেয়ারম্যানের কার্যালয়ে প্রেসিডিয়াম বৈঠকে, এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে, পার্টি মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার জানান, তড়িঘড়ি করে নির্বাচন কমিশন ইভিএমের বিষয়ে সিদ্ধান্ত নেবে না বলে আশা জাতীয় পার্টির।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আসনগুলোতে প্রার্থী বাছাই, জোট, ইভিএম এবং প্রচারণাসহ নানা দিক নিয়ে আলোচনা হয় এই বৈঠকে। গুরুত্বপূর্ণ এই বৈঠকে পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ছাড়াও দলটির প্রেসিডিয়াম ও সংসদ সদস্যসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

সভায় মেয়াদোত্তীর্ণ জেলা কমিটির সেপ্টেম্বরের মধ্যেই সম্মেলন করা, উপজেলা-ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন এবং ভোটকেন্দ্র ভিত্তিক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। পরে বৈঠকের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন, জাতীয় পার্টি মহাসচিব রুহুল আমিন হাওলাদার। তিনি বলেন, রাজনীতিতে কেউ কারো চিরস্থায়ী শত্রু কিংবা মিত্র নয়। তাই রাজনৈতিক পট পরিবর্তনের সঙ্গে যেকোন কিছুরই পরিবর্তন ঘটতে পারে। নির্বাচনে কোনো দল অংশ না নিলেও, জাতীয় পার্টি সেদিকে ফিরে তাকাবে না। তবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানের নিশ্চয়তা চায় জাতীয় পার্টি।

শেয়ার করুন।

উত্তর দিন